২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ধৈর্য্য ও নিষ্ঠার সাথে কোরআনের হুকুম প্রতিষ্ঠার আন্দোলন চালিয়ে যেতে হবে : অধ্যাপক মুজিবুর রহমান

- ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, ইসলামী আন্দোলনের দায়িত্বশীলদেরকে ধৈর্য্য ও নিষ্ঠার মাধ্যমে আল্লাহর যাবতীয় হুকুম নিজের জীবনে বাস্তবায়ন এবং এই জমিনে প্রতিষ্ঠার সংগ্রামে ভালোভাবে আত্মনিয়োগ করতে হবে।

শুক্রবার রাতে বাংলাদেশ জামায়াতে ইসলামী নারায়ণগঞ্জ মহানগরীর উদ্যোগে থানা শাখার মজলিসে শূরার সদস্যদের নিয়ে আয়োজিত এক ভার্চুয়ালি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

কেন্দ্রীয় কর্মপরিষদের সদস্য এবং নারায়ণগঞ্জ মহানগরী আমির মাওলানা মঈনুদ্দিন আহমদের সভাপতিত্বে এবং মহানগর সেক্রেটারি মাওলানা আবু রাকিবের পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে যোগদান করেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা অঞ্চল দক্ষিণের পরিচালক সাইফুল আলম খান মিলন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরার অন্যতম সদস্য এবং নারায়ণগঞ্জ মহানগরীর নায়েবে আমির মুহাম্মদ আব্দুল জব্বার, নারায়ণগঞ্জ জেলা আমির মো: মমিনুল হক সরকার, ঢাকা জেলা দক্ষিণের আমির মো: দেলোয়ার হোসাইন প্রমুখ।

তিনি বলেন, আল্লাহ সুবহানাহু তায়ালা পুরুষ এবং নারী উভয়কে তার যাবতীয় হুকুম পালনের নির্দেশনা দিয়েছেন। তাই কুরআনের হুকুম শুধুমাত্র পুরুষের জন্য নয়, সকল মানুষের জন্য প্রযোজ্য।

তিনি বলেন, আজ কোরআনের হুকুম প্রতিষ্ঠিত নেই। জাহিলিয়াতের প্রাধান্য বিস্তার করেছে জালিমের শোষণ এবং নিপীড়নে আজকে মানুষের আহাজারি আল্লাহর আরশে পৌঁছেছে। সীমাহীন দুর্নীতি এবং জুলুমের মাধ্যমে অবৈধ সরকার চিরদিন ক্ষমতার মসনদ ধরে রাখতে চায়, কিন্তু এদেশের তৌহিদী জনতা এবং দেশপ্রেমিক জনতা তার সেই স্বপ্ন পূরণ হতে দেবে না। তাই প্রতিদিন আত্মপর্যালোচনার আল্লাহর সাথে গভীর সম্পর্ক স্থাপন করতে হবে এবং নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের মাধ্যমে কাঙ্ক্ষিত মঞ্জিলে পৌঁছতে সকলকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

সাইফুল আলম খান মিলন বলেন, আজকের সম্মেলনে উপস্থিত সকলেই দায়িত্বশীল। দায়িত্বশীলদের ব্যাপারে আল্লাহ সুবহানাহু তায়ালা একদিকে যেমন কঠোর কথা বলেছে আবার পাশাপাশি জান্নাতের সুসংবাদও দিয়েছেন। তাই জান্নাতে যাওয়ার তীব্র আকাঙ্ক্ষা নিয়ে নিজেদের দায়িত্ব পালনের আহ্বান জানান।

তিনি বলেন, আজকের মজলিসে শূরার যারা সদস্য তারাই মূলত সংগঠনের দায়িত্বশীল, কারণ তারাই ময়দানে সংগঠনের প্রতিনিধিত্ব করেন তারাই সংগঠনের প্রতিচ্ছবি, তাদের তৎপরতার উপর সংগঠনের কর্মসূচি বাস্তবায়ন নির্ভর করে থাকে।

তিনি মজলিসের সদস্যদেরকে কোরআনের জ্ঞান এবং দুনিয়াবি জ্ঞানের সমৃদ্ধ হওয়ার জন্য কোরআন-হাদিস অধ্যয়নের পাশাপাশি সমসাময়িক বিষয়ের জ্ঞান অর্জনের জন্য বিশেষ মনোযোগ দেয়ার আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল