২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

লাঙ্গলকোটে সংঘর্ষ : সাবেক এমপি গফুরসহ ৫০১ জনের বিরুদ্ধে মামলা

লাঙ্গলকোটে সংঘর্ষ : সাবেক এমপি গফুরসহ ৫০১ জনের বিরুদ্ধে মামলা - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার নাঙ্গলকোটে সরকারি কাজে বাধা, আক্রমণ ও সম্পদের ক্ষতিসাধন এবং ভাঙচুরের অভিযোগে সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়াসহ বিএনপির ৫০১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। এঘটনায় ১৯ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গ্রেফতারদের মিল্লার আদালতে পাঠানো করা হয়েছে বলে জানিয়েছেন নাঙ্গলকোট থানার উপ-পরিদর্শক (এসআই) ইয়ামিন সুমন। এর আগে বুধবার রাতে মামলা করেন থানার উপ-পরিদর্শক সাধন চন্দ্র নাথ ।

গ্রেফতাররা হলেন জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ও উপজেলা বিএনপির আহ্বায়ক নজির আহম্মেদ ভূঁইয়া, সদস্য সচিব আনোয়ার হোসেন ছোট নয়ন, পৌরসভা বিএনপির আহ্বায়ক ও সাবেক পৌর কাউন্সিলর আনোয়ার হোসেন মুকুল, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সাবেক চেয়ারম্যান মাজহারুল ইসলাম ছুপু, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান কলিম উল্ল্যাহ, সাবেক উপজেলা ছাত্রদল সভাপতি সেলিম জাহাঙ্গীর মন্টুসহ আরো কয়েকজন।

এসআই ইয়ামিন সুমন জানান, বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত নাঙ্গলকোট উপজেলা সদরে বিএনপি নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলের নামে তাণ্ডব চালায়। এ সময় পুলিশ বাধা দিতে গেলে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে ওসিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হন। এ সময় ভাঙচুর করা হয় সার্কেল এএসপির গাড়িও। এ ঘটনায় বুধবার রাতে নাঙ্গলকোট থানার উপ-পরিদর্শক (এসআই) সাধন চন্দ্র নাথ ৫১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৪০০ থেকে ৪৫০ জনের নামে মামলা করেন।

উল্লেখ্য, জ্বালানি তেলসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে বুধবার সকালে নাঙ্গলকোট উপজেলা সদরে বিএনপি বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে। সমাবেশে যোগ দিতে বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে জড়ো হয়। সকাল ১০টার দিকে নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল নিয়ে বের হলে পৌরবাজার রেলগেট ও লোটাস চত্বর এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে তাদের সংঘর্ষ হয়। দু‘ঘণ্টা ধরে দু‘দলের মধ্যে দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়া চলতে থাকে। এতে থানার পুলিশ, স্কুলশিক্ষার্থীসহ উভয় দলের শতাধিক নেতাকর্মী আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি বর্ষণ করে। কয়েকটি টিয়ারশেল আরিফুর রহমান সরকারি উচ্চ বিদ্যালয়ের ভেতরে গিয়ে পড়ে। এতে অন্তত ২৭ জন শিক্ষার্থী আহত হয়।

এদিকে গতকাল বৃহস্পতিবার সকালে ক্লাস করার উদ্দেশে বিদ্যালয়ে গেলে আরো ১৬ জন শিক্ষার্থী অসুস্থ হয় পড়ে। তাৎক্ষণিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পাশাপাশি বিদ্যালয় ছুটি ঘোষণা করেন।


আরো সংবাদ



premium cement
কুবিতে আল্টিমেটামের পর ভিসির কার্যালয়ে তালা ঝুলাল শিক্ষক সমিতি সাজেকে সড়ক দুর্ঘটনায় ৫ শ্রমিক নিহতের খবরে ঈশ্বরগঞ্জে শোক দুর্যোগে এশিয়ায় সবচেয়ে বেশি মৃত্যু কেন বাংলাদেশে? জবিতে ভর্তি পরীক্ষায় আসন বেড়েছে ৫০টি বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত

সকল