২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দেশে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে জামায়াত : ফারুকী

দেশকে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে জামায়াত : ফারুকী - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ড. ছামিউল হক ফারুকী বলেছেন, বিশ্ববাজারে দাম কমলেও বাংলাদেশে তেলের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। এতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম এখন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। সাধারণ মানুষের জীবনমান এখন অচল হয়ে পড়েছে। অন্যদিকে জামায়াত দেশকে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

রোববার সকালে গাজীপুর মহানগরীর বাসন থানার ভোগরা বাইপাস-সংলগ্ন পেয়ারা বাগান এলাকায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় অন্যদের মাঝে উপস্থিত ছিলেন গাজীপুর মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মোহাম্মদ জামাল উদদীন, সেক্রেটারি মো: খায়রুল হাসান, মহানগর কর্মপরিষদ সদস্য মো: নজরুল ইসলাম, বাসন থানা আমির মো: এখলাছ উদ্দিন, শ্রমিক নেতা মো: নূরে আলম, বাড়ির মালিক মো: লেহাজ উদ্দিন প্রমুখ।

ফারুকী বলেন, রাসুলে করিম সা: মুমিনের সম্পর্ক এক দেহতুল্য বলে গণ্য করেছেন। দেহের এক জায়গায় আঘাত গোটা দেহ যেমন ব্যথা অনুভব করে তেমনি কোনো মুমিন যেখানে অবস্থান করুক তার ব্যথায় অন্য মুমিন সমবেথী হবেন এটাই হাদিসের শিক্ষা। আজকে এই বিপদের সময় সমবেদনা জানাতে আমরা আপনাদের কাছে হাজির হয়েছি। আমরা দোআ করছি আল্লাহ পাকের কাছে, আপনারা যেন এই মছিবত কাটিয়ে উঠে আবার স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। আমরা সামান্য কিছু উপহার নিয়ে এসেছি। তা দিয়ে আপনাদের সকল চাহিদা মিটবে না। এই দায়িত্ব ছিল রাষ্ট্রের। অথচ রাষ্ট্র নির্বিকার। একটি দল হিসেবে আমরা আমাদের সামর্থ্য অনুযায়ী কাজ করে যাচ্ছি। অথচ আমাদের কাজে রাষ্ট্রযন্ত্র বারবার বাধার সৃষ্টি করছে। হামলা মামলা, ধর-পাকড় করছে। গাজীপুর মহানগরীর ৪৮ জন ভাইকে কিছু দিন আগে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদ মিছিল করার কারণে গ্রেফতার করা হয়। তিনি সকল বন্দীদের মুক্তি দিয়ে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনার আহ্বান জানান।

উল্লেখ্য শুক্রবার সন্ধ্যায় গাজীপুর মহানগরের বাসন থানার ১৫ নম্বর ওয়ার্ডে ভোগড়া দক্ষিণ পাড়া পেয়ারা বাগান এলাকায় মো: লেহাজ উদ্দিনের মালিকানাধীন এক শ্রমিক কলোনিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। এতে তিনটি বসত বাড়ির প্রায় শতাধিক ঘর আগুনে পুড়ে যায়। এ সময় এইসব ঘরে বসবাসকারী শ্রমিকের কষ্টার্জিত অর্থ, খাদ্য সামগ্রী, কাপড়চোপড় আসবাবপত্র তথা সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

রোববার সকালে আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের খোঁজ খবর নিতে ঘটনাস্থলে ছুটে যান বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় সাংগঠনিক সেক্রেটারি ড. ছামিউল হক ফারুকী এবং মহানগর জামায়াতের নেতৃবৃন্দ। এ সময় তিনি ক্ষতিগ্রস্ত ৬০টি পরিবারের মাঝে ফুড পেকেট (চাল, ডাল, তেল, আলু, পেয়াজ, লবন, হলুদ, মরিচ) লুঙ্গি, থ্রি পিচ উপহার হিসেবে প্রদান করেন।


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায় বরিশালে সালাতুল ইসতিসকার আদায় অর্ধ শতাব্দীতে ভ্যাকসিন সাড়ে ১৫ কোটি লোকের জীবন বাঁচিয়েছে : বিশ্ব স্বাস্থ্য সংস্থা আল্লাহর রহমত কামনায় সকলকে সিজদাহ অবনত হতে হবে-মাওলানা দেলোয়ার হোসাইন কাউখালীতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা ভাঙ্গায় বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ফুলবাড়ীতে বৃষ্টি চেয়ে ইসতিসকার নামাজ

সকল