২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হিজড়াদের সংঘর্ষ : ৫ হিজড়া হাসপাতালে

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হিজড়াদের সংঘর্ষ : ৫ হিজড়া হাসপাতালে - ছবি : নয়া দিগন্ত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে হিজড়াদের মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে হামলায় পাঁচজন আহত হয়েছে।

বৃহস্পতিবার বালিয়াকান্দির তালতলা গ্রামে এ ঘটনা ঘটে।

আহত পাঁচ হিজড়া কালুখালী উপজেলার বাসিন্দা।

হামলার শিকারে জখম অবস্থায় তাদেরকে কালুখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। আহতরা হলেন সুমি আক্তার (২৬), গোলাপ (২৫), শিখা (২১), টুম্পা (১৫), গঙ্গা (১৭)। এ ব্যাপারে থানায় এজাহার করা হয়েছে।

বৃহস্পতিবার সুমি আক্তারের নেতৃত্বে ১০-১১ জন হিজড়া বালিয়াকান্দি উপজেলার তালতলা গ্রামে মান্নান ও অকিলের বাড়িতে বাচ্চা নাচাতে যায়। এ সময় সাদিয়ার নেতৃত্বে খুশি, মালেকাসহ ২০-২৫ জন নিয়ে হামলা চালায়।

আহত সুমি আক্তার জানায়, তাদের প্রতিপক্ষ সাদিয়া আধিপত্য বিস্তার করার চেষ্টায়। দলবল নিয়ে তাদের ওপর হামলা চালিয়েছে। হামলায় সুমি আক্তারের কাছে ১টি সোনার চেইন, ১টি মোবাইল ফোন ও নগদ অর্থ ও সোনার বালা ছিনিয়ে নেয়। এরপর সাদিয়া তার পূর্বপ্রস্তুতি অনুযায়ী আহত তিনজনকে মাইক্রোবাসে তুলে খোকসা নিয়ে যান। সেখানে তাদেরকে নির্যাতন করা হয় এবং সাদা স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে জীবন নাশের হুমকি দিয়ে ছেড়ে দেয়া হয়।

এ ব্যাপারে রাজবাড়ী হিজড়া সমিতির সভাপতি চৈতির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সাদিয়া ও তার দলবল মিলে রাজবাড়ীর বেশির ভাগ এলাকা তাদের নিয়ন্ত্রণে রাখতে চায়। সাদিয়ার নিয়ন্ত্রণে পুরো এলাকা না দেয়ার ফলে তিনি ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং প্রতিপক্ষ হিজড়াদেকে বিভিন্ন সময় মারধর ও নির্যাতন করছেন।

 


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল