২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বাসে ডাকাতি ও গণধর্ষণ : আরো ১ আসামির স্বীকারোক্তি

বাসে ডাকাতি ও গণধর্ষণ : আরো ১ আসামির স্বীকারোক্তি - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলে চলন্ত বাসে ডাকাতি ও গণধর্ষণের ঘটনায় মূল পরিকল্পনাকারী রতন হোসেনসহ আরো এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নওরিন করিম আসামিদের জবানবন্দি রেকর্ড করেন। পরে তাদের জেলহাজতে পাঠানো হয়। স্বীকারোক্তি দেয়া অপর আসামি হলেন আব্দুল মান্নান।

টাঙ্গাইলে কোর্ট ইন্সপেক্টর তানভির আহমেদ জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা বৃহস্পতিবার দুপুরে রিমান্ডে থাকা চার আসামিকে আদালতে হাজির করেন। তারা হলেন ঘটনার মূল পরিকল্পনাকারী রতন হোসেন, আব্দুল মান্নান, খন্দকার হাসমত আলী ওরফে দীপু ও জীবন। তারা সবাই তিনদিনের রিমান্ডে ছিলেন। এদের মধ্যে রতন ও মান্নান স্বেচ্ছায় আদালতে নিজেদের দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। পরে চার আসামিকেই আদালত জেলহাজতে পাঠানোর নির্দেশ দেয়। এখন পর্যন্ত এই মামলায় গ্রেফতার হওয়া ১৩ আসামির মধ্যে ১১ জনই আদালতে স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। বর্তমানে তারা সবাই জেলহাজতে রয়েছেন।

উল্লেখ্য, গত ২ আগস্ট মঙ্গলবার রাতে ঈগল এক্সপ্রেসের একটি বাস কুষ্টিয়া থেকে ২৪ জন যাত্রী নিয়ে ঢাকায় যাচ্ছিল। পথে যাত্রীবেশে ডাকাত দল বাসে উঠে। বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর ডাকাতরা বাসের নিয়ন্ত্রণ নেয়। পরে অস্ত্রের মুখে যাত্রীদের জিম্মি করে লুটে নেন নগদ টাকা, মোবাইল ফোন ও স্বর্ণালঙ্কারসহ সবকিছু। ডাকাতিতে বাধা দেয়ায় চলন্ত বাসেই তারা এক নারী যাত্রীকে দলবেঁধে ধর্ষণ করেন। একপর্যায়ে ডাকাতদল বাসের গতিপথ পরিবর্তন করে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের মধুপুর উপজেলার রক্তিপাড়া জামে মসজিদের সামনে বাসটি ফেলে রেখে পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন ও ফায়ার সার্ভিস কর্মীরা যাত্রীদের উদ্ধার করেন। ওই বাসের যাত্রী হেকমত মিয়া মধুপুর থানায় বাস ডাকাতি ও ধর্ষণের মামলা দায়ের করেন।


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল