২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪ হিজরি
`

বোয়ালমারীতে বিআরটিসি বাস চলাচলে বাধা, ২১ সংগঠনের প্রতিবাদ

বোয়ালমারীতে বিআরটিসি বাস চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে বিভিন্ন সামাজিক সংগঠনের মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের বোয়ালমারী হতে পদ্মা সেতু হয়ে ঢাকাগামী বিআরটিসি বাস চলাচলে বাধা দেয়ার প্রতিবাদে মানববন্ধন করেছেন স্থানীয় ২১টি সামাজিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে বোয়ালমারী পৌর বাস টার্মিনালের সামনে আঞ্চলিক মহাসড়কে এ মানববন্ধন করা হয়।

এ সময় বক্তব্য রাখেন স্থানীয় পত্রিকার সাংবাদিক কাজী হাসান ফিরোজ, বোয়ালমারী প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট কোরবান আলী, বোয়ালমারী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান মৃধা মিলন, জেলা যুবলীগের সদস্য ও চতুল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু, উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক চৌধুরী রায়হান রকি, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল সিকদার, উপজেলা যুবদলের সহ-সম্পাদক ইমরান হোসেন, বোয়ালমারী জর্জ অ্যাকাডেমির প্রধান শিক্ষক আব্দুল আজিজ মোল্লা, পৌর আওয়ামী লীগের ৩ নস্বর ওয়ার্ডের সভাপতি আহাদ খান, কাজী সিরাজুল ইসলাম মহিলা কলেজের সহকারী অধ্যাপক মোঃ আলমগীর হোসেন, সাংবাদিক আমীর চারু বাবলু, প্রভাষক জাহিদুল ইসলাম পল্লব, বন্ধু সংঘের সভাপতি সরোয়ারজান দুলু
চৌধুরী, ক্যাবের সাধারণ সম্পাদক এমএম নুর ইসলাম, ব্লাডব্যাংক অব বোয়ালমারী সভাপতি ডিসি মুশফিক, পৌর ছাত্রদলের আহ্বায়ক মো. মাহাফুজ মিয়া, শামীম প্রধান প্রমুখ। মানববন্ধনের সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন উপজেলা ক্যাবের সভাপতি সাংবাদিক মুহাব্বাতজান চৌধুরী।

মানববন্ধনে বক্তারা বলেন, ফরিদপুর বাস মালিক সমিতি স্বীয় স্বার্থসিদ্ধির জন্য সন্ত্রাসী কায়দায় হামলা করে এই রুটে বিআরটিসি বাস চলাচল বন্ধ করার পাঁয়তারা করছে। জনগণের জন্য সরকার প্রদত্ত বিআরটিসি বাসের সেবা বন্ধ হলে আমরা রাজপথ ছাড়ব না। বরং আন্দোলন আরো জোরদার করতে রাজপথ দখল করে কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো আমরা।

প্রসঙ্গত, স্থানীয় সাধারণ মানুষের দাবির মুখে গত মঙ্গলবার বিকেলে বোয়ালমারী-ঢাকা রুটে বিআরটিসি এসি বাস সার্ভিস চালু হয়। উদ্বোধনের পরের দিনে বিআরটিসির একটি বাস যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হলে ভাঙ্গা থেকে যাত্রীদের নামিয়ে দেয় ফরিদপুর বাস মালিক গ্রুপ। এরপর থেকে এই রুটে বিআরটিসি বাস চলাচল বন্ধ হয়ে যায়।

বিআরটিসি বাস চলাচল চালু রাখার দাবিতে ২১টি সংগঠনসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতাকর্মীরা বৃহস্পতিবার এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন।


আরো সংবাদ


premium cement