০৭ অক্টোবর ২০২২, ২২ আশ্বিন ১৪২৯, ১০ রবিউল আওয়াল ১৪৪৪ হিজরি
`

স্কুলছাত্র শিহাব হত্যা মামলায় ৪ আসামি জেলহাজতে

স্কুলছাত্র শিহাব হত্যা মামলায় ৪ আসামি জেলহাজতে - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইল শহরের সৃষ্টি অ্যাকাডেমিক স্কুলের পঞ্চম শ্রেণির আবাসিক ছাত্র শিহাব হত্যা মামলার এজাহারভুক্ত চার আসামিকে জেলহাজতে পাঠানো হয়েছে।

বুধবার তারা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে ভারপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মাসুদ পারভেজ তাদের জামিন আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন বিপ্লব (৩০), আশরাফ (৩০), মাসুম (৪০) ও বিজন (৪০)। তারা সবাই সৃষ্টি অ্যাকাডেমিক স্কুলের শিক্ষক।

টাঙ্গাইলের পাবলিক প্রসিকিউটর (পিপি) এস আকবর খান জানান, আসামিরা গত ৩০ জুন উচ্চ আদালতে অন্তবর্তীকালীন জামিনের আবেদন করলে উচ্চ আদালত তাদের জামিন মঞ্জুর না করে ছয় সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। বুধবার ছিল নির্ধারিত সময়ের শেষ দিন। এ দিন আসামিরা আইনজীবীর মাধ্যমে জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। বিচারক মাসুদ পারভেজ উভয় পক্ষের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২০ জুন শহরের সুপারি বাগান এলাকায় সৃষ্টি অ্যাকাডেমিক স্কুলের আবাসিক ভবন থেকে শিহাবের লাশ উদ্ধার করা হয়। পরিবার বিষয়টিকে হত্যার অভিযোগ করলেও স্কুল কর্তৃপক্ষ এটিকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে। এ ঘটনায় প্রথমে টাঙ্গাইল সদর থানায় একটি অপমৃত্যু মামলা হয়। পরে ময়নাতদন্তের প্রতিবেদনে শ্বাসরোধে হত্যার বিষয়টি উল্লেখ করা হয়।

তদন্ত প্রতিবেদনের ভিত্তিতে ২৭ জুন নিহত শিহাবের মা টাঙ্গাইল সদর থানায় ছয়জনকে আসামি করে হত্যা মামলা করেন। মামলার আসামিরা হলেন- সৃষ্টি অ্যাকাডেমিক স্কুলের আবাসিক শিক্ষক আবু বক্কর, বিপ্লব, আশরাফ, মাসুদ, মতিন ও বিজন।


আরো সংবাদ


premium cement