২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯, ৩০ সফর ১৪৪৪ হিজরি
`

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মারিয়া বাঁচতে চায়

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মারিয়া বাঁচতে চায়। - ছবি : নয়া দিগন্ত

সখীপুরের মারিয়া আক্তার (৯) নামে এক স্কুলছাত্রী দুরারোগ্যব্যাধী ব্লাড ক্যান্সারে আক্রান্ত। সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়ে স্বাভাবিক জীবন নিয়ে বাঁচার আকুতি জানিয়েছে মারিয়া। সে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ফিরোজ খানের মেয়ে।

সে স্থানীয় আদর্শ শিশু কানন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

তার বাবা ফিরোজ খান জানান, দুই মেয়ে সন্তানের মধ্যে ছোট মারিয়া। তার শরীরে প্রায় মাস খানেক আগে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। সে সময় থেকেই সাধ্যমতো চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কিন্তু এ রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় তার চিকিৎসা করানোর সাধ্য নেই আমার। ভিটেমাটি ছাড়া আর কোনো সম্বলও নেই। প্রবাসী এবং সমাজের বিত্তবানরা যদি মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে স্বাভাবিক জীবনে ফিরতে পারে আমার মারিয়া।

অসুস্থ মারিয়ার সাথে কথা হলে সে বলে, ‘শারীরিক সমস্যার জন্য বিদ্যালয়ে যাওয়া হচ্ছে না আমার। মিস করছি শিক্ষক ও সহপাঠীদের। সুস্থ হয়ে আবার আমি নিয়মিত স্কুলে যেতে চাই’।

আদর্শ শিশু কানন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুন্নি আকতার বলেন, মারিয়া আমার বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। আমি তার চিকিৎসার জন্য সাহায্য চেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে আবেদন করেছি। সমাজের বিত্তবানদের কাছে ওর চিকিৎসার জন্য সাহায্য কামনা করছি।

মারিয়ার মায়ের বিকাশ নম্বর (01836614980)। এই নাম্বারে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন তিনি।


আরো সংবাদ


premium cement