২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মারিয়া বাঁচতে চায়

ব্লাড ক্যান্সারে আক্রান্ত মারিয়া বাঁচতে চায়। - ছবি : নয়া দিগন্ত

সখীপুরের মারিয়া আক্তার (৯) নামে এক স্কুলছাত্রী দুরারোগ্যব্যাধী ব্লাড ক্যান্সারে আক্রান্ত। সমাজের বিত্তবানদের সহযোগিতা চেয়ে স্বাভাবিক জীবন নিয়ে বাঁচার আকুতি জানিয়েছে মারিয়া। সে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ফিরোজ খানের মেয়ে।

সে স্থানীয় আদর্শ শিশু কানন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী।

তার বাবা ফিরোজ খান জানান, দুই মেয়ে সন্তানের মধ্যে ছোট মারিয়া। তার শরীরে প্রায় মাস খানেক আগে ব্লাড ক্যান্সার ধরা পড়ে। সে সময় থেকেই সাধ্যমতো চিকিৎসা চালিয়ে যাচ্ছি। কিন্তু এ রোগের চিকিৎসা ব্যয়বহুল হওয়ায় তার চিকিৎসা করানোর সাধ্য নেই আমার। ভিটেমাটি ছাড়া আর কোনো সম্বলও নেই। প্রবাসী এবং সমাজের বিত্তবানরা যদি মানবিক সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাহলে স্বাভাবিক জীবনে ফিরতে পারে আমার মারিয়া।

অসুস্থ মারিয়ার সাথে কথা হলে সে বলে, ‘শারীরিক সমস্যার জন্য বিদ্যালয়ে যাওয়া হচ্ছে না আমার। মিস করছি শিক্ষক ও সহপাঠীদের। সুস্থ হয়ে আবার আমি নিয়মিত স্কুলে যেতে চাই’।

আদর্শ শিশু কানন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুন্নি আকতার বলেন, মারিয়া আমার বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। আমি তার চিকিৎসার জন্য সাহায্য চেয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কাছে আবেদন করেছি। সমাজের বিত্তবানদের কাছে ওর চিকিৎসার জন্য সাহায্য কামনা করছি।

মারিয়ার মায়ের বিকাশ নম্বর (01836614980)। এই নাম্বারে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন তিনি।


আরো সংবাদ



premium cement
শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ

সকল