১২ আগস্ট ২০২২
`

ভাড়া নিয়ে বিতর্ক : যাত্রীকে চলন্ত বাস থেকে ফেলে হত্যা

যাত্রীকে চলন্ত বাস থেকে ফেলে হত্যা করা হয়েছে। - ছবি : নয়া দিগন্ত

গাজীপুরে অতিরিক্ত ভাড়া নিয়ে বাকবিতণ্ডার জেরে এক যাত্রীকে চলন্ত বাস থেকে ফেলে চাকায় পিষ্ট করে হত্যা করেছে হেলপার ও চালক। ওই চালক ও হেলপারকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় একটি বাস ভাঙচুর করেছে উত্তেজিত জনতা।

বৃহস্পতিবার মহানগরীর কৃষি গবেষণা গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতের নাম মো: সায়েম (২০)। তিনি ময়মনসিংহ জেলার নান্দাইল থানার আওলাপাড়া এলাকার আবু সাঈদের ছেলে।

আটক বাসের চালক শফিকুল ইসলাম (২৬) নীলফামারী জেলার কিশোরগঞ্জ থানার কুটিপাড়া এলাকার মো: মাসুদের ছেলে, হেলপার হীরা মিয়া (২৭) নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার মাগান এলাকার হারিস মিয়ার ছেলে।

জিএমপি’র সদর থানার এসআই সাঈদুর রহমান ও স্থানীয়রা জানান, গাজীপুর মহানগরীর উত্তর ছায়াবিথী এলাকায় ভাড়া থেকে বিলাশপুর এলাকার একটি ওয়ার্কশপে গ্রীল মিস্ত্রীর কাজ করতেন সায়েম।

বৃহস্পতিবার সকালে মহানগরীর শিববাড়ি মোড়ে যাওয়ার জন্য জোড়পুকুর থেকে তাকওয়া পরিবহনের একটি বাসে ওঠেন তিনি। পথে অতিরিক্ত ভাড়া নিয়ে বাস চালকের সহযোগী (হেলপার) হীরা মিয়ার সাথে বাকবিতণ্ডা শুরু হয় তার।

এতে শিববাড়ি না নামিয়ে বেপরোয়া গতিতে বাসসহ সায়েমকে চান্দনা চৌরাস্তার দিকে নিয়ে যেতে থাকে চালক ও হেলপার। কিছু দূর যাওয়ার পর জয়দেবপুর-চান্দনা চৌরাস্তা সড়কের পাশে সায়েমকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে নিচে ফেলে দেয় হেলপার হীরা মিয়া। পড়ে গিয়ে ওই বাসের চাকায় পিষ্ট হন সায়েম। পরে বাসটি নিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার সময় চার কিলোমিটার ধাওয়া করে জিএমপি হেডকোয়ার্টারের সামনে (অয়ারলেস গেইট) বাসসহ চালক ও হেলপারকে আটক করে পুলিশ।

স্থানীয়রা সায়েমকে উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনায় ক্ষুব্ধ জনতা ওই পরিবহনের অপর একটি বাসের কাঁচ ভাঙচুর করেন। ঘটনার পর ওই সড়কে তাকওয়া পরিবহনের বাস চলাচল বন্ধ রয়েছে।

নিহতের বাবা মো: আবু সাঈদ জানান, আমার ছেলেকে চলন্ত বাস থেকে ফেলে হত্যা করেছে বাসের চালক ও হেলপার। আমি আমার ছেলের হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তি চাই।

বিআরটিএ গাজীপুরের উপ-পরিচালক মো: আবু নাঈম জানান, আমরা এ ব্যাপারে বিভিন্ন সময় অভিযান চালিয়েছি। কয়েকজনকে জেল জরিমানাও করা হয়েছে। বিষয়গুলোর পুনারাবৃত্তি ঘটলে এ ব্যাপারে আরো কঠোর ব্যবস্থা নেয়া হবে।

জিএমপি’র সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। নিহতের বাবা মামলার প্রস্তুতি নিচ্ছেন। পুলিশ এ ঘটনায় বাসসহ চালক ও হেলপারকে আটক করেছে।


আরো সংবাদ


premium cement
রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল ভারতীয় ঘাঁটিতে ফরাসি যুদ্ধবিমান, মহড়া শুরু প্রশান্ত মহাসাগরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের বরগুনায় পুলিশি বাধায় বিএনপির বিক্ষোভ মিছিল পণ্ড নবাবগঞ্জে পুকুর থেকে ইজিবাইক চালকের লাশ উদ্ধার

সকল