২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে ক্রেতাদের সব আকর্ষণ ‘ওমর সানী’র প্রতি

সোনারগাঁওয়ে ক্রেতাদের সব আকর্ষণ ‘ওমর সানী’র প্রতি। - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পশুর হাটে এবার ওমর সানী নামে একটি গরু উঠেছে। সোনারগাঁওয়ে ঐতিহাসিক আনন্দ বাজার হাটে ক্রেতাদের মূল অঅকর্ষণ ও ভিড় জমেছে ১২ মণ ওজনের এই গরুটিকে ঘিরে।

আড়াই বছর বয়সী এ গরুটি অষ্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের। গরুটির গায়ের রং সাদা ও কালো মিশ্রণ। আট ফুট লম্বা ও পাঁচ ফুট উচ্চতার গরুটির ওজন ১২ মণ। গরুটির দাম হাকাঁনো হচ্ছে পাঁচ লাখ টাকা।

খামারের কর্মচারীরা জানান, ওমর সানীর খাদ্য তালিকায় প্রতিদিন আলাদাভাবে ১০ কেজি ভুসি, পাঁচ কেজি সবুজ ঘাস, পাঁচ মুঠো খড় ইত্যাদি থাকে।

গরুর মালিক আবু হানিফ জানান, তিনি সবসময় আড়াই হাজারের কালাপাহাড়িয়া থেকে আনন্দবাজার হাটে গরু বিক্রি করতে আনেন। এবারো দুটো গরুর মধ্যে একটি এ হাটে এনেছেন। এই গরুর নাম তিনি রেখেছেন ওমর সানী।

নামের বিষয়ে তিনি বলেন, ওমর সানী তার প্রিয় নায়ক। সেজন্য তিনি তার প্রিয় গরুকে ভালোবেসে এ নাম রেখেছেন।

আনন্দবাজার গরুর ইজারাদার আব্দুল বাসেদ জানান, এ বছর তাদের হাটে এক হাজারের বেশি গরু রয়েছে। এসব গরু আকারভেদে ৫০ হাজার থেকে ১০ লাখ টাকায় বিক্রি হচ্ছে। তবে এ হাটে মূল আকর্ষণ ১২ মণ ওজনের ওমর সানী নামের গরুটি।

যদিও কিছুদিন আগে অভেনেতা ওমর সানী তারকাদের নামের সাথে মিলিয়ে পশুর নাম রাখার ব্যাপারে আপত্তি তুলেছেন। কিন্তু গরু ব্যবসায়ীরা সেটা কবে থেকে মানবেন, তা সময় বলে দেবে।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সাব রেজিস্ট্রারকে হত্যার হুমকি মামলায় আ’লীগ নেতা গ্রেফতার গাজায় অনাহার যুদ্ধাপরাধ হতে পারে : জাতিসঙ্ঘ ‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ

সকল