১১ আগস্ট ২০২২
`

সোনারগাঁওয়ে ক্রেতাদের সব আকর্ষণ ‘ওমর সানী’র প্রতি

সোনারগাঁওয়ে ক্রেতাদের সব আকর্ষণ ‘ওমর সানী’র প্রতি। - ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পশুর হাটে এবার ওমর সানী নামে একটি গরু উঠেছে। সোনারগাঁওয়ে ঐতিহাসিক আনন্দ বাজার হাটে ক্রেতাদের মূল অঅকর্ষণ ও ভিড় জমেছে ১২ মণ ওজনের এই গরুটিকে ঘিরে।

আড়াই বছর বয়সী এ গরুটি অষ্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের। গরুটির গায়ের রং সাদা ও কালো মিশ্রণ। আট ফুট লম্বা ও পাঁচ ফুট উচ্চতার গরুটির ওজন ১২ মণ। গরুটির দাম হাকাঁনো হচ্ছে পাঁচ লাখ টাকা।

খামারের কর্মচারীরা জানান, ওমর সানীর খাদ্য তালিকায় প্রতিদিন আলাদাভাবে ১০ কেজি ভুসি, পাঁচ কেজি সবুজ ঘাস, পাঁচ মুঠো খড় ইত্যাদি থাকে।

গরুর মালিক আবু হানিফ জানান, তিনি সবসময় আড়াই হাজারের কালাপাহাড়িয়া থেকে আনন্দবাজার হাটে গরু বিক্রি করতে আনেন। এবারো দুটো গরুর মধ্যে একটি এ হাটে এনেছেন। এই গরুর নাম তিনি রেখেছেন ওমর সানী।

নামের বিষয়ে তিনি বলেন, ওমর সানী তার প্রিয় নায়ক। সেজন্য তিনি তার প্রিয় গরুকে ভালোবেসে এ নাম রেখেছেন।

আনন্দবাজার গরুর ইজারাদার আব্দুল বাসেদ জানান, এ বছর তাদের হাটে এক হাজারের বেশি গরু রয়েছে। এসব গরু আকারভেদে ৫০ হাজার থেকে ১০ লাখ টাকায় বিক্রি হচ্ছে। তবে এ হাটে মূল আকর্ষণ ১২ মণ ওজনের ওমর সানী নামের গরুটি।

যদিও কিছুদিন আগে অভেনেতা ওমর সানী তারকাদের নামের সাথে মিলিয়ে পশুর নাম রাখার ব্যাপারে আপত্তি তুলেছেন। কিন্তু গরু ব্যবসায়ীরা সেটা কবে থেকে মানবেন, তা সময় বলে দেবে।


আরো সংবাদ


premium cement
মোহাম্মদ নামের শ্রেষ্ঠত্ব শিবালয়ে কবরস্থান থেকে ১২ কঙ্কাল চুরি বেটউইনারের সাথে চুক্তি বাতিল করলেন সাকিব উন্নয়ন ও মেগা প্রকল্পের নামে লুণ্ঠন করছে সরকার : জিএম কাদের দেশে করোনায় আরো ১ জনের মৃত্যু, কমেছে শনাক্তের হার কুলাউড়ায় মাইক্রোবাস খাদে পড়ে যুক্তরাজ্য প্রবাসীসহ আহত ৪ হুসাইন রা:-এর স্মৃতিচারণ করতে গিয়ে অশ্রুসিক্ত হলেন সানা খান শিল্প-কারখানা এলাকাভিত্তিক এক দিন বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি শ্রীপুরে পিকআপের ধাক্কায় ময়লার স্তূপে দেবে বেকারির ডিস্ট্রিবিউটর নিহত সরকার দেশের জনগণকে সমস্যায় ফেলে দিয়েছে : আমীর খসরু ৫-১১ বছর বয়সী শিশুদের করোনা টিকা কার্যক্রমের উদ্বোধন

সকল