০৯ আগস্ট ২০২২
`

পদ্মা পাড়ি দিতে এখনো ভোগান্তি, মোটরসাইকেল পার করতে বিড়ম্বনা

পদ্মা পাড়ি দিতে এখনো ভোগান্তি, মোটরসাইকেল পার করতে বিড়ম্বনা - ছবি : নয়া দিগন্ত

ঈদুল আজহায় ২১ জেলার প্রবেশমুখ মাওয়ায় বেড়েছে জনসাধারণের ভিড়। ঈদযাত্রায় শিমুলিয়া ফেরিঘাটের হয়রানি না থাকলেও ভোগান্তি পোহাতে হচ্ছে সড়কে।

বুধবার মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের মেদেনি মণ্ডল এলাকার টোলপ্লাজায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে পার হওয়ার জন্য এসে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষজন।

নিষেধাজ্ঞা থাকায় সব থেকে বেশি বেকায়দায় পড়েছেন মোটরসাইকেল যাত্রীরা। তারা ট্রাক, ছোট পিকআপে করে পাড়ি করছেন মোটরসাইকেল। প্রতিটি মোটরবাইক পার করতে খরচ হচ্ছে এক হাজার থেকে ১২ শ’ টাকা। অনেকে খরচ বাঁচাতে ঝুঁকি নিয়ে ট্রলার দিয়ে পার করছেন মোটরবাইক।

ফরিদপুরের মো: আজগর জানান, ঈদের আগে বাইক নিয়ে পার হতে পারব বলে আশায় ছিলাম। কিন্তু সরকার এখনো বাইকের নিষেধাজ্ঞা তোলেনি তাই পিকআপে পার হতে হচ্ছে। এতে টাকাও খরচ হচ্ছে অনেক বেশি। আমাদের এই হয়রানি বন্ধ করার আহ্বান জানাচ্ছি।

পদ্মা সেতু উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, আমরা সরকারি নির্দেশনা মেনে যাত্রীদের সাহায্য করার চেষ্টা করছি। যথেষ্ট বাস সার্ভিস না থাকার ব্যাপারটি আমাদের এখতিয়ারে নেই। এই রুট দিয়ে নিরাপদে যাত্রী চলাচল করার জন্য পুলিশ সচেষ্ট আছে। তবে আমাদের অনুরোধ বেপরোয়া গতিতে যেন কেউ পদ্মা সেতুতে যানবাহন না চালায়।


আরো সংবাদ


premium cement
নবাবগঞ্জে নারী চিকিৎসকের আত্মহত্যা তেলের মূল্য বৃদ্ধিতে বেনাপোলে পণ্য পরিবহনে অচলাবস্থা বিদায় বার্মিংহাম, দেখা হবে অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় ‘শ্রমিকদের কাছে ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দিতে হবে’ জনবিচ্ছিন্নদের ৭ দলীয় জোট রাজনীতিতে গুরুত্বহীন : তথ্যমন্ত্রী চলন্ত বাসে ধর্ষণ : ৪ জনের স্বীকারোক্তি, ৬ জনের রিমান্ড সাপুরের কাছ থেকে গোখরা সাপের ৫০ বাচ্চা উদ্ধার কেনিয়ায় ভিন্ন মেজাজের প্রেসিডেন্ট নির্বাচন আমিরাতের জাতীয় রেল নেটওয়ার্কের কাজ শেষের পথে ঋণ পরিশোধের বোঝা পুরোটাই জনগণের ওপর পড়বে : টিআইবি গণতান্ত্রিক নতুন বাংলাদেশ প্রতিষ্ঠায় সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান : সেলিম

সকল