২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

পদ্মা পাড়ি দিতে এখনো ভোগান্তি, মোটরসাইকেল পার করতে বিড়ম্বনা

পদ্মা পাড়ি দিতে এখনো ভোগান্তি, মোটরসাইকেল পার করতে বিড়ম্বনা - ছবি : নয়া দিগন্ত

ঈদুল আজহায় ২১ জেলার প্রবেশমুখ মাওয়ায় বেড়েছে জনসাধারণের ভিড়। ঈদযাত্রায় শিমুলিয়া ফেরিঘাটের হয়রানি না থাকলেও ভোগান্তি পোহাতে হচ্ছে সড়কে।

বুধবার মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তের মেদেনি মণ্ডল এলাকার টোলপ্লাজায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে পার হওয়ার জন্য এসে ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষজন।

নিষেধাজ্ঞা থাকায় সব থেকে বেশি বেকায়দায় পড়েছেন মোটরসাইকেল যাত্রীরা। তারা ট্রাক, ছোট পিকআপে করে পাড়ি করছেন মোটরসাইকেল। প্রতিটি মোটরবাইক পার করতে খরচ হচ্ছে এক হাজার থেকে ১২ শ’ টাকা। অনেকে খরচ বাঁচাতে ঝুঁকি নিয়ে ট্রলার দিয়ে পার করছেন মোটরবাইক।

ফরিদপুরের মো: আজগর জানান, ঈদের আগে বাইক নিয়ে পার হতে পারব বলে আশায় ছিলাম। কিন্তু সরকার এখনো বাইকের নিষেধাজ্ঞা তোলেনি তাই পিকআপে পার হতে হচ্ছে। এতে টাকাও খরচ হচ্ছে অনেক বেশি। আমাদের এই হয়রানি বন্ধ করার আহ্বান জানাচ্ছি।

পদ্মা সেতু উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, আমরা সরকারি নির্দেশনা মেনে যাত্রীদের সাহায্য করার চেষ্টা করছি। যথেষ্ট বাস সার্ভিস না থাকার ব্যাপারটি আমাদের এখতিয়ারে নেই। এই রুট দিয়ে নিরাপদে যাত্রী চলাচল করার জন্য পুলিশ সচেষ্ট আছে। তবে আমাদের অনুরোধ বেপরোয়া গতিতে যেন কেউ পদ্মা সেতুতে যানবাহন না চালায়।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল