২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

টাঙ্গাইলে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

টাঙ্গাইলে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলে যৌতুকের দাবিতে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ দণ্ডাদেশ দেন।

দণ্ডিত আসামি হলেন টাঙ্গাইল পৌর শহরের আদি টাঙ্গাইল দাসপাড়া এলাকার মৃত আবদুস সালামের ছেলে সুজন মিয়া (৩৫)। আসামির উপস্থিতিতেই রায় পড়ে শোনান বিচারক।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি মোহাম্মদ আব্দুল কুদ্দুস নয়া দিগন্তকে জানান, বিগত ২০১৪ সালের ১৭ জুন সকালে স্বামী সুজন মিয়া দেড়লাখ টাকা যৌতুকের জন্য ঘরের দরজা বন্ধ করে তার স্ত্রী শিউলী আক্তারকে (২৭) মারপিট করেন। পরে পরিকল্পিতভাবে তার স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। এ সময় তার ডাক-চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন
ইউনিটে ভর্তি করা হয় তাকে।

পরদিন সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিউলী আক্তার মারা যান। ওইদিনই তার ভাই শিবলু মিয়া টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। নিহত শিউলী আক্তার আদি টাঙ্গাইল দাসপাড়ার হাসান আলীর মেয়ে।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল বাকী মিয়া এবং অ্যাডভোকেট জহিরুল ইসলাম জহির।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল