২০ আগস্ট ২০২২
`

টাঙ্গাইলে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন

টাঙ্গাইলে স্ত্রীকে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলে যৌতুকের দাবিতে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। মঙ্গলবার দুপুরে টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এ দণ্ডাদেশ দেন।

দণ্ডিত আসামি হলেন টাঙ্গাইল পৌর শহরের আদি টাঙ্গাইল দাসপাড়া এলাকার মৃত আবদুস সালামের ছেলে সুজন মিয়া (৩৫)। আসামির উপস্থিতিতেই রায় পড়ে শোনান বিচারক।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি মোহাম্মদ আব্দুল কুদ্দুস নয়া দিগন্তকে জানান, বিগত ২০১৪ সালের ১৭ জুন সকালে স্বামী সুজন মিয়া দেড়লাখ টাকা যৌতুকের জন্য ঘরের দরজা বন্ধ করে তার স্ত্রী শিউলী আক্তারকে (২৭) মারপিট করেন। পরে পরিকল্পিতভাবে তার স্ত্রীর গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন। এ সময় তার ডাক-চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে যান। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন
ইউনিটে ভর্তি করা হয় তাকে।

পরদিন সেখানে চিকিৎসাধীন অবস্থায় শিউলী আক্তার মারা যান। ওইদিনই তার ভাই শিবলু মিয়া টাঙ্গাইল সদর থানায় মামলা করেন। নিহত শিউলী আক্তার আদি টাঙ্গাইল দাসপাড়ার হাসান আলীর মেয়ে।

আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল বাকী মিয়া এবং অ্যাডভোকেট জহিরুল ইসলাম জহির।


আরো সংবাদ


premium cement
দখল করা পারমাণবিক স্থাপনা পরিদর্শনের অনুমতি দেবে রাশিয়া পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের প্রতিক্রিয়া আসাদের অপসারণ চায় না তুরস্ক : এরদোগান উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলার পর মুখে ‘অ্যাসিড’ নিক্ষেপের অভিযোগ ‘মাস্টারদা সূর্যসেন প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত’ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত বাউবির এসএসসি পরীক্ষা শুরু গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় মামলা কোনিয়া যেন মসজিদের শহর ‘নিম্নচাপ’ নিয়ে আবহাওয়ার ৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু

সকল