১২ আগস্ট ২০২২
`

টঙ্গীতে রেলপথ অবরোধ

টঙ্গীতে রেলপথ অবরোধ - ছবি : সংগৃহীত

রেলওয়ের অনিয়মিত শ্রমিক ছাঁটাই ও আউটসোর্সিং প্রথায় শ্রমিক নিয়োগ না করার দাবিতে ধীরাশ্রম ও টঙ্গীতে রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে রেলওয়ে কর্মীরা। যার ফলে রাজধানীর সাথে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

সোমবার দুপুরে রেলওয়ে কর্মীরা রেলপথ অবরোধ ও বিক্ষোভ করে। পরে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে আন্দোলন থেকে সরে গেলে ট্রেন চলাচল শুরু হয়।

এ প্রসঙ্গে টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রাকিব জানান, অনিয়মিত রেলওয়ে শ্রমিকদের ছাঁটাই না করে ও ঠিকাদারের মাধ্যমে আউটসোসিং জনবল নিয়োগের প্রতিবাদে মানববন্ধন করে রেলওয়ের অনিয়মিত কর্মীরা। এক পর্যায়ে তারা ঢাকা-জয়দেবপুর রেললাইন অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করে। এ সময় বিভিন্ন রুটের ট্রেন ভিন্ন ভিন্ন স্টেশনে যাত্রা বিরতি করে। পরবর্তীতে কর্তৃপক্ষ আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে নেন তারা। বর্তমানে ঢাকার সাথে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

রেলপথ অবরোধে ঢাকা-জয়দেবপুর রুটে ঢাকা কমিউটার, ব্রহ্মপুত্র এক্সপ্রেস, জামালপুর এক্সপ্রেস, তিতাস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, অগ্নিবীণা এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, জয়ন্তিকা এক্সপ্রেস, হাওড় এক্সপ্রেস, সুবর্ণ এক্সপ্রেস, ভাওয়াল এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে আটকা পড়ে।


আরো সংবাদ


premium cement
শেরপুরে নিত্যপণ্যের বাজারে আগুন, কাঁচা মরিচ কেজি ২৮০ টাকা `আনতাল মাওলা’ নাশিদ গেয়ে এবারো দর্শকদের প্রশংসায় আবু রায়হান রায়গঞ্জে পৃথক স্থান থেকে ২ জনের লাশ উদ্ধার লালমনিরহাটে ফেনসিডিল বিক্রি করতে এসে দুই ভারতীয় নাগরিক আটক গোপনে বিয়ে ২ বছর আগে, চিকিৎসক স্ত্রীকে হোটেলে নিয়েছিলেন পরিকল্পনা করেই সমুদ্র বন্দরসমূহে আজও ৩ নম্বর সতর্ক সংকেত টেস্টেও শীর্ষে উঠার সুযোগ আছে বাবরের আওয়ামী লীগ চাপে পড়ে নিজেদের সভ্য দেখাচ্ছে : মির্জা ফখরুল ভারতীয় ঘাঁটিতে ফরাসি যুদ্ধবিমান, মহড়া শুরু প্রশান্ত মহাসাগরে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন প্রধানমন্ত্রী বিএনপি দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ওবায়দুল কাদের

সকল