১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

গাজীপুরে টেক্সটাইল মিলে আগুন

গাজীপুরে টেক্সটাইল মিলে আগুন - ছবি: নয়া দিগন্ত

গাজীপুরের একটি টেক্সটাইল মিলে আগুন লেগেছে। এতে পুড়ে গেছে বিপুল পরিমাণ সুতা, কাপড় ও ঝুটসহ মেশিন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। তবে আগুন পুরোপুরি নেভাতে সন্ধ্যার পর পর্যন্ত ড্যাম্পিংয়ের কাজ করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

রোববার বিকেলে মহানগরীর সদর থানাধীন পোড়াবাড়ী এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার তাশারফ হোসেন জানান, গাজীপুর মহানগরীর সদর থানাধীন পোড়াবাড়ী এলাকাস্থ র‌্যাবের ট্রেনিং স্কুল-সংলগ্ন সিগমা কমফোর্ট নামের একটি টেক্সটাইল মিলে ঝুট ও তুলা থেকে সুতা ও কাপড় উৎপাদন করা হয়। রোববার বিকেল ৩টার দিকে কারখানায় রাখা ঝুটে আগুনের সূত্রাপাত হয়। মুহূর্তেই আগুন কারখানায় ছড়িয়ে পড়ে এবং নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের তিনটি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

তিনি বলেন, আগুন পুরোপুরি নেভাতে তারা সন্ধ্যার পর পর্যন্ত ড্যাম্পিংয়ের কাজ করেন। আগুনের এ ঘটনায় কোনো হতাহতো হয়নি। তবে পুড়ে গেছে বিপুল পরিমাণ সুতা, কাপড় ও ঝুটসহ মেশিন। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়-ক্ষতির পরিমান জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
সখীপুরে সাংবাদিকের ওপর হামলাকারী সেই আ'লীগ নেতা কারাগারে ফরিদপুরে দুর্ঘটনায় মা-ছেলে নিহত, আহত বাবা-মেয়ে দিরাইয়ে বজ্রপাতে ২ জনের মৃত্যু বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক

সকল