২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কাশিমপুর কারাগার থেকে পালানোর ২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আটক

কাশিমপুর কারাগার থেকে পালানোর ২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আটক। - ছবি : সংগৃহীত

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মই বেয়ে পালিয়ে যাওয়া যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আবু বক্কর সিদ্দিককে (৩৭) আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার শরীয়তপুর পদ্মা সেতু দক্ষিণ থানাধীন নাওডোবা (মিনাকান্দি) চৌরাস্তা এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

শরীয়তপুর পদ্মা সেতুর দক্ষিণ থানার ভাপরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আটক আবু বক্কর সিদ্দিক (৩৭) সাতক্ষীরার শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের মৃত কেছের আলীর ছেলে।

ওসি শেখ মোস্তাফিজুর রহমান জানান, শনিবার পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানের নিরাপত্তা রক্ষায় পুলিশ এলাকায় সার্বক্ষনিক দায়িত্বে রয়েছে। বুধবার দুপুরে পদ্মা সেতু দক্ষিণ থানার নাওডোবা মিনাকান্দি চৌরাস্তা এলাকায় আবু বকর ঘুরাফেরা করার সময় তার চলাফেরায় পুলিশের সন্দেহ হয়। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। জিজ্ঞাসাবাদের একপর্যায়ে কাশিমপুর কারাগার থেকে পলায়নের কথা বেরিয়ে আসে। পরে খোঁজ নিয়ে আবু বক্কর সিদ্দিক একটি হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামি এবং কারাগার থেকে পলাতক বলে নিশ্চিত হওয়া যায়। আবু বক্কর সিদ্দিককে দুপুরের পর শরীয়তপুর আদালতের মাধ্যমে শরীয়তপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর জেল সুপার আমিরুল ইসলাম জানান, ২০২০ সালের ৬ আগস্ট গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ থেকে মই বেয়ে দেয়াল টপকে পালিয়ে যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদি আবু বক্কর সিদ্দিক। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়। ২০১২ সাল থেকে তিনি এ কারাগারে বন্দি ছিলেন। আবু বক্কর সিদ্দিককে একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডের আদেশ দেয় আদালত। পরে উচ্চ আদালতে আপিল করলে তার সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। কারাগার থেকে পালিয়ে যাওয়ার ওই ঘটনায় কারাগারের দুই কর্মকর্তা ও চার কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হয়।


আরো সংবাদ



premium cement
ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী

সকল