০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

নাগরপুরে অবৈধ ৩ ক্লিনিক সিলগালা

টাঙ্গাইলের নাগরপুরে অবৈধ ৩ ক্লিনিক সিলগালা - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলের নাগরপুরে অবৈধ অনুমোদনহীন হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলো বন্ধ করতে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। অবৈধ ক্লিনিক বন্ধে ঘোষণা অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান ও স্বাস্থ্য দফতেরের কর্মকর্তা ডা: রোকনুরজ্জামান খান রোববার (২৯ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত যৌথ অভিযান পরিচলনা করেন। অভিযানে তিনটি ক্লিনিক সিলগালা এবং তাদের ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে নাগরপুর সদর বাজারে মামুদনগর ডায়ানস্টিক সেন্টার-২ ও আব্দুল্লাহ ডেন্টাল কেয়ার এবং সহবতপুর বাজারে হাজী আলী আকবর ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে ওই ৩টি ক্লিনিককে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আরো কয়েকটি ক্লিনিককে ১ মাসের মধ্যে কাগজপত্র হালনাগাদ করে দেখানোর নির্দেশ দিয়ে মৌখিক সতর্ক করেন।

এ খবর গোটা উপজেলায় ছড়িয়ে পড়লে অনেক ডায়াগনস্টিক ক্লিনিক মালিকরা তাদের প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায়। এ সময় উপজেলা ও স্বাস্থ্য কর্মকর্তার ও স্বাস্থ্যকর্মীসহ পুলিশ ও বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক্স সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী অফিসার ওয়াহিদুজ্জামান বলেন, স্বাস্থ্য অধিদফতর আইন অনুযায়ী অনিয়ম পাওয়ায় ক্লিনিক সিলগালা ও মালিকদের জরিমানা করা হয়েছে। তিনি আরো বলেন, যাদের কাগজপত্র হালনাগাদ করেনি তাদেরকে মৌখিকভাবে এক মাসের সময় দেয়া হয়েছে। এর মধ্যে কাগজপত্র হালনাগাদ না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ


premium cement