১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

অভিযানে বন্ধ হলো ফরিদপুরে ১৮টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার

অভিযানে বন্ধ হলো ফরিদপুরে ১৮টি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার - ছবি : সংগৃহীত

ফরিদপুরে পৃথক অভিযানে জেলার ১৮টি অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে। অভিযানকালে জরিমানা ও সতর্কও করা হয়েছে।

শনিবার ফরিদপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের অভিযানে অনুমোদন না থাকায় মধুখালী উপজেলায় ছয়টি, সালথা উপজেলায় তিনটি, সদরপুর উপজেলায় দু’টি ও জেলা সদরের দু’টি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়া বোয়ালমারী উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে পাঁচটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক বন্ধ এবং তিনটি ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিককে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বন্ধ করে দেয়া এসব প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে মধুখালীর বাবু মেমোরিয়াল ক্লিনিক, সুমি ক্লিনিক, একতা ডায়াগনস্টিক সেন্টার, ঢাকা সার্ভিসেস ডায়াগনিস্টিক সেন্টার, সানজিদা ডায়গনস্টিক সেন্টার, মধুখালী ডায়াগনস্টিক সেন্টার, সদরপুরের শাপলা ডায়াগনস্টিক সেন্টার, ফরিদপুরের ঢাকা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ও সেফ লাইফ ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার।

বোয়ালমারীর লাইসেন্স না থাকায় বন্ধ করার নির্দেশ দেয়া হয়েছে আল নূর চক্ষু অ্যান্ড জেনারেল হাসপাতাল, সেবা সার্জিক্যাল ক্লিনিক, মডার্ন ল্যাবরেটরী, আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টার ও স্বর্ণা সর্জিক্যাল ক্লিনিক।

এছাড়া লাইসেন্স নবায়ন না থাকায় এক মাসের মধ্যে লাইসেন্স নবায়ন না করলে বন্ধের নির্দেশ দেয়া হয়েছে আল আমিন সার্জিক্যাল ক্লিনিক, মোল্যা আহমেদ হোসেন মেমোরিয়াল জেনারেল হসপিটাল, কোহিনুর ডায়াগনস্টিক অ্যান্ড জেনারেল হাসপাতাল ও দ্যা ইস্টার্ন ডায়াগনস্টিক সেন্টারকে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বোয়ালমারীর সেবা ক্লিনিককে পাঁচ হাজার, মডার্ন ল্যাবরেটরিকে পাঁচ হাজার ও আইডিয়াল ডায়াগনস্টিক সেন্টারকে দু’হাজার টাকা জরিমানা করা হয়।

বোয়ালমারীতে এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক। এ সময় সাথে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোঃ খালেদুর রহমান।

খালেদুর রহমান বলেন, স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় অবৈধ লাইসেন্সবিহীন ক্লিনিকগুলোতে অভিযান পরিচালনা করা হয়। অবৈধ ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ভুয়া চিকিৎসকদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement
প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু হবিগঞ্জে বাসচাপায় পিকআপের চালক ও হেলপার নিহত মধ্যরাতে ১ ঘণ্টা ধীরগতি থাকবে ইন্টারনেট

সকল