০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

আশুলিয়ায় মসজিদের জমি রক্ষায় মুসল্লিদের বিক্ষোভ

আশুলিয়ায় মসজিদের জমি রক্ষায় মুসল্লিদের বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

ঢাকার আশুলিয়ায় মসজিদের জমি রক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় মুসল্লিরা।

মঙ্গলবার দুপুরে আশুলিয়ার জামগড়ার বাইতুল্লাহ জামে মসজিদের সামনে বিক্ষোভ ও মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে মসজিদ কমিটির সভাপতি সাফাজ উদ্দিন মীর জানান, ১৯৮৬ সালে এই মসজিদটি নির্মাণ করা হয়। এরপর থেকে মসজিদের ওয়াকফাকৃত জমিতে কয়েকটি দোকান তৈরি করা হয়। সেই আয় থেকে মসজিদের ইমাম, মুয়াজ্জিনসহ মসজিদের উন্নয়ন কাজ করা হয়।

সাম্প্রতি মসজিদের দোকানগুলো মেরামতের প্রয়োজন হওয়ায় সংস্কার কাজ শুরু করলে মীরবাড়ি এলাকার মৃত আব্দুর রউফ মীরের ছেলে আবুল কালাম মীর মসজিদের জমি নিজের দাবি করেন এবং সংস্কার কাজ বাঁধা প্রদান করেন। এ ঘটনায় মসজিদ কমিটির বিরুদ্ধে ও হয়রানিমূলক মামলা করেছে সে।

মানববন্ধনে মুসল্লিরা জানান, অবিলম্বে মসজিদ কমিটির বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে এবং মসজিদের জায়গা মসজিদের নামে ফেরত দিতে হবে। তা না হলে ভূমিদস্যু কালাম মীর ও তার সহযোগীদের বিরুদ্ধে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন তারা।


আরো সংবাদ


premium cement
জ্ঞানবাপী মসজিদ মামলা : আজ আবার শুনানি শুরু আদালতে সিরাজ, বুমরার দাপট। তৃতীয় দিনেই ম্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাতে কোপেনহেগেনে শপিং মলে গুলি, বেশ কয়েকজন নিহত হেরেই গেল বাংলাদেশ আ’লীগের নেতাকর্মীরা জনমানুষের পাশে রয়েছে : ওবায়দুল কাদের পদ্মা সেতুর জাঁকজমক অনুষ্ঠান জনগণ প্রত্যাখ্যান করেছে : রিজভী ধর্মহীন শিক্ষানীতি স্কুলগুলোকে নাস্তিক তৈরির কারখানায় পরিণত করবে : মুসলিম লীগ এশিয়াটিক সোসাইটির বিশেষ বক্তৃতা অনুষ্ঠিত চট্টগ্রামে স্ত্রীর রহস্যজনক মৃত্যু, কাউন্সিলর পুত্র গ্রেফতার রাজশাহীতে নতুন ‘প্রাইস ট্যাগ’ লাগিয়ে প্রতারণা, জরিমানা যুবলীগ সভাপতির বিরুদ্ধে অভিযোগ

সকল