১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

মুন্সীগঞ্জে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

মুন্সীগঞ্জে আ’লীগের দু’পক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫। - প্রতীকী ছবি

মুন্সীগঞ্জ সদর উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষে গুলিবিনিময়, ককটেল বিস্ফোরণ ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে। সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ আহত হয়েছেন বেশ কয়েকজন।

সোমবার ভোর ৬টার দিকে উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

গুলিবিদ্ধরা হলেন স্থানীয় কামাল (২৮), সাজেদা (৭৫), হানিফ মোল্লা (৩৮), সেরাজল বেপারী (৬৫), জামাল হোসেন (১৬)। তাদের মধ্যে সেরাজল, হানিফ ও কামালকে গুরুতর আহত অবস্থায় মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতাল থেকে ঢাকায় নেয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, এলাকায় আধিপত্য নিয়ে মোল্লাকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোহসিনা হক কল্পনা ও বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারীর মধ্যে দীর্ঘ দিন ধরে বিরোধ চলে আসছে। রিপন পাটোয়ারি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও মহসিনা হক কল্পনা মহিলা বিষয়ক সম্পাদক।

পূর্ব বিরোধের জেরে সোমবার ভোর থেকে ইউনিয়নের মহেশপুর ও মাকহাটি এলাকায় কয়েক দফা সংঘর্ষে জড়ায় দু’পক্ষ। এ সময় ককটেল বিস্ফোরণ, গোলাগুলি ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হন পাঁচজন। আহত হন আরো বেশ কয়েকজন।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার আবুল কালাম সাংবাদিকদের বলেন, পাঁচজনের শরীরের বিভিন্ন অংশে গুলি লেগেছে। গুরুতর অবস্থায় তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকি দু’জন হাসপাতালেই চিকিৎসা নিয়েছে।

সংঘর্ষের বিষয়ে জানতে আওয়ামী লীগের নেতা ও বর্তমান চেয়ারম্যান রিপন পাটোয়ারি ও সাবেক চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মহসিনা হক কল্পনার মোবাইল নম্বরে কল দিলে দু’জনেরই মোবাইলফোন বন্ধ পাওয়া গেছে।

মুন্সীগঞ্জ সদর থানার পরিদর্শক (তদন্ত) রাজিব খান বলেন, আধিপত্য নিয়ে সংঘর্ষে জড়ায় দু’পক্ষ। খবর পেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। বিশৃঙ্খলা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
মাত্র ২ বলে শেষ পাকিস্তান-নিউজিল্যান্ড প্রথম টি-টোয়েন্টি জেলে কেজরিওয়ালকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগ দলের ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা তোকে যদি এরপর হলে দেখি তাহলে খবর আছে, হুমকি ছাত্রলীগ নেতার বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন

সকল