১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

চলে গেলেন আঞ্চলিক অভিনয়ের প্রাণ পুরুষ ‘ভাদাইমা’

সামাজিক কবরস্থানে তাকে দাফন
মৃত আসান আলী - ছবি : নয়া দিগন্ত

টাঙ্গাইলের জনপ্রিয় কৌতুক অভিনেতা আসান আলী ‘ভাদাইমা’ মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার দুপুরে ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ভাদাইমার আসল নাম আসান আলী (৫০)। তবে তিনি ভাদাইমা নামেই ব্যাপক পরিচিত ছিলেন।

আসান আলী টাঙ্গাইল সদর উপজেলার দাইন্যা ইউনিয়নের রামপাল গ্রামের বাবর আলীর ছেলে।

দাইন্যা ইউপি চেয়ারম্যান আফজাল হোসেন নয়া দিগন্তকে জানান, ভাদাইমা আসান আলী দীর্ঘদিন যাবত ব্লাড ক্যান্সারে আক্রান্ত ছিলেন। তার ফুসফুসেও পানি জমেছিল। গত ২০ মে সকালে তিনি অসুস্থ হয়ে পড়লে প্রথমে টাঙ্গাইলের একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য পাঠিয়ে দেয়া হয় ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার দুপুর ২টার দিকে তিনি মারা যান।

টাঙ্গাইলের গ্রাম-বাংলার মানুষের কাছে এই ভাদাইমা ছিলেন খুবই জনপ্রিয়। ভাদাইমাকে বলা হয় আঞ্চলিক অভিনয়ের প্রাণ পুরুষ। আগে তিনি ছিলেন পেশায় একজন কৃষক। কৃষিকাজ করেই সংসার চালাতেন তিনি। মানুষকে আনন্দ দেয়ার অস্বাভাবিক ক্ষমতা ছিল তার। ২০ বছর আগে তিনি কৌতুক-অভিনয় শুরু করেন। তার খণ্ড খণ্ড কৌতুক সিডি, ভিসিডি এবং ইউটিউবের মাধ্যমে সর্বত্র ছড়িয়ে পড়ে। অল্পদিনেই আসান আলী হয়ে ওঠেন সবার প্রিয় ভাদাইমা। জেলার গণ্ডি পেরিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে তার সুখ্যাতি ছড়িয়ে পড়ে। সকল শ্রেণী-পেশার মানুষের কাছেই তিনি ছিলেন জনপ্রিয়তায় তুঙ্গে।

অভিনয়ের মাধ্যমে সমাজের বিভিন্ন অসঙ্গতির চিত্র তুলে ধরতেন হাসির রাজা খ্যাত এই মানুষটি।

রোববার সন্ধ্যায় ভাদাইমার লাশ দাইন্যার রামপালে তার গ্রামের বাড়িতে আনা হলে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়। তার মৃতুতে শোকের ছায়া নেমে আসে পুরো এলাকায়। এশার নামাজের পর রামপাল মসজিদের সামনে নামাজে জানাজা শেষে সামাজিক গোরস্থানে তাকে দাফন করা হয়।


আরো সংবাদ



premium cement
ইরানের ওপর চাপ বাড়াচ্ছে পাশ্চাত্যের দেশগুলো সিদ্ধিরগঞ্জে দুর্ধর্ষ ডাকাতি, নগদ টাকাসহ ৮০ লাখ টাকার মালামাল লুট প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার আবেদন স্থায়ী যুদ্ধবিরতি না হওয়ায় গাজায় মানবিক প্রচেষ্টা সম্পূর্ণ ব্যর্থ : রাশিয়া পিকআপচালককে হত্যা করে রেললাইনে লাশ ফেল গেল দুর্বৃত্তরা এক মাস না যেতেই ভেঙে গেলো রাজকীয় বিয়ে! ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭ নোয়াখালীতে মেলায় সংর্ঘষ নিহত ১ কবরস্থান থেকে বৃদ্ধার বস্তাবন্দি লাশের রহস্য উন্মোচন : পুত্রবধূ ও নাতনি গ্রেফতার মিরসরাইয়ে বজ্রপাতে কৃষকের তিন গরুর মৃত্যু

সকল