০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

পদ্মায় পানি বৃদ্ধি, দৌলতদিয়ায় আরেকটি ফেরিঘাট বন্ধ

পদ্মায় পানি বৃদ্ধি, দৌলতদিয়ায় আরেকটি ফেরিঘাট বন্ধ। - ছবি : নয়া দিগন্ত

পদ্মায় পানি বৃদ্ধি অব্যাহত থাকায় দৌলতদিয়ার ৭ নম্বর ফেরিঘাটে পন্টুনের র‌্যাম পানির নিচে তলিয়ে গেছে। যার কারণে শনিবার দুপুর থেকে ওই ঘাট দিয়ে যানবাহন পারাপার বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

এতে ফেরি সঙ্কটে দৌলতদিয়া প্রান্তে মহাসড়কের দু’পাশে প্রায় চার কিলোমিটার পযর্ন্ত যানজটের সৃষ্টি হয়েছে। বাস, প্রাইভেট কার ও তিন শতাধিক ট্রাকসহ প্রায় ৫০০ যানবাহন ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

বিআইডাব্লিউটিসি সূত্র জানায়, দৌলতদিয়ার সাতটি ঘাটের মধ্যে চারটি ঘাট সচল রয়েছে। এই নৌরুটে ২১টি ফেরির মধ্যে ১৭টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। অন্য চার ফেরির মধ্যে দু’টি ফেরি ভাসমান কারখানায় মেরামতের জন্য রয়েছ। বাকি দু’টি ফেরি অতি পুরাতন হওয়ায় স্রোতের বিপরীতে চলতে না পারায় বন্ধ রয়েছে। এতে ঘাট এলাকায় সৃষ্টি হয়েছে ট্রাক, কাভার্ডভ্যান ও বাসের দীর্ঘ সারি।

ফেরিঘাট এলাকা ঘুরে দেখা যায়, ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাংলাদেশ হ্যাচারি পর্যন্ত চার কিলোমিটার রাস্তায় যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। ফলে মহাসড়কে সিরিয়ালে আটকে থেকে দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী ও যানবাহনের চালকদের। শনিবার বিকেল ৫টা পর্যন্ত ৭ নম্বর ঘাটটি সংস্কার হয়নি। তবে আগে তলিয়ে যাওয়া ঘাট দু’টি টেনে উপরে ওঠানো হয়েছে।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার ব্যাবাস্থাপক প্রফুল্লো চৌহান বলেন, হঠাৎ নদীর পানি বেড়ে দৌলতদিয়া প্রান্তের ৭ নম্বর ঘাটের পন্টুনের র‌্যাম পানিতে তলিয়ে যাওয়ায় শনিবার বেলা সাড়ে ১২টার দিকে ঘাটটি বন্ধ করা হয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে তা ঠিক করা হবে। 


আরো সংবাদ


premium cement