২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নৌকা প্রতীক পেয়ে সিজদায় লুটে পড়লেন প্রার্থী

সিজদারত নেতার্কীরা - ছবি : নয়া দিগন্ত

ইউপি নির্বাচনের নৌকার প্রার্থীতার জন্য প্রাণান্তকর চেষ্টার ফলে সফলও হলেন সোহাগ রনি। নৌকা প্রতীক পাওয়ার পর পরই নেতা-কর্মীদের নিয়ে ধানমন্ডির রাস্তায় সিজদায় লুটে পড়লেন। ফেসবুক লাইভে এসে নেতা-কর্মীদের নির্দেশ দিলেন আনন্দ মিছিল বের করতে।

আলোচিত এ প্রার্থীর নাম সোহাগ রনি। তিনি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি।

শুক্রবার রাতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

জানা গেছে, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তের পর সোহাগ রনি শুক্রবার রাতে নিজের ফেসবুক লাইভে এসে ওই মনোনয়ন প্রাপ্তির খবর জানান। ওই সময়ে অনুগামীরা আনন্দ মিছিলও বের করে। মিছিল শেষে নেতা-কর্মীদের নিয়ে রাস্তায় সিজদায় লুটিয়ে পড়েন শাহ মোঃ সোহাগ রনি।

বহুল আলোচিত-সমালোচিত ছাত্রলীগ নেতা সোহাগ রনির বিরুদ্ধে বিতর্কিত কর্মকাণ্ডে সম্পৃক্ত ও মামলায় জড়িত থাকার অভিযোগে আসন্ন মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার নাম প্রথম দফায় না দিলেও পরে কেন্দ্রে পাঠিয়েছিল আওয়ামী লীগ। দলটি শুরুতে বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবুর নাম এককভাবে পাঠিয়েছিল। ৭ মে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত ও যুগ্ম আহ্বায়ক ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম এককভাবে আরিফ মাসুদ বাবুর নাম প্রস্তাব করে প্রস্তাবপত্রে স্বাক্ষর করেন।

এতে সোহাগ রনির বিরুদ্ধে মাওলানা মামুনুল হকের সাথে সখ্যতার অভিযোগ তোলা হয়। এছাড়া সোনারগাঁও থানার ২৯ নম্বর মামলায় সোহাগ রনির নাম রয়েছে উল্লেখ করা হয়েছিল।

৮ মে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেন বর্তমান চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু। তবে সর্বশেষ ১০ মে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অ্যাডভোকেট সামসুল ইসলাম ভুঁইয়া এক পৃথক প্রস্তাবপত্রে আরিফ মাসুদ বাবু ও সোহাগ রনির নাম সম্পৃক্ত করে কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে পাঠান।

উল্লেখ্য, আগামী ১৫ জুন নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ মে, যাছাই বাছাই ১৯ মে, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৬ মে এবং প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৭ মে।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল