১৯ মে ২০২২, ০৫ জৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩
`

ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ

ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ - ছবি : সংগৃহীত

ঢাকা কলেজ ও নিউমার্কেট দোকান কর্মীদের সংঘর্ষের এক মাস পার হয়নি এখনো; ফের সংঘর্ষে জড়িয়েছে ঢাকা কলেজের শিক্ষার্থীরা। এবার ঢাকা ও আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে।

নিউমার্কেট দোকান কর্মীদের সাথে সংঘর্ষের এক মাস পার না হতেই ঢাকা কলেজের শিক্ষার্থীরা এবার আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সাথে সংঘর্ষে জড়িয়েছে। ঘটেছে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা। তবে ঠিক কী কারণে এই ঘটনার সূত্রপাত তা এখনো জানা যায়নি।

শনিবার বেলা ১১টার দিকে সায়েন্সল্যাব মোড়ের পাশে এই ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ধারণা করা হচ্ছে শিক্ষার্থীদের মধ্যে পূর্ব বিরোধের জেরে এই ঘটনা ঘটতে পারে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঢাকা কলেজ ও আইডিয়াল কলেজের শিক্ষকরাও ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।

নিউমার্কেট থানার ডিউটি অফিসার এসআই পাভেল জানান, আমাদের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

এ বিষয়ে ঢাকা কলেজের শৃঙ্খলা কমিটির সদস্য সহকারী অধ্যাপক আলতাফ হোসেন বলেন, আমরা আমাদের শিক্ষার্থীদের সরিয়ে এনেছি। তবে পরিস্থিতি এখনো উত্তপ্ত। আইডিয়াল কলেজের শিক্ষকরা তাদের ছাত্রদের সরিয়ে নেয়ার চেষ্টা করছেন।

সংঘর্ষের বিষয়ে ঢাকা কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) প্রফেসর এ টি এম মইনুল হোসেন বলেন, ‘দুই কলেজের শিক্ষার্থীদের মধ্যে ঝামেলা হয়েছিল। আমি শিক্ষকদের পাঠিয়েছি। শিক্ষার্থীরা সরে এসেছে। এখন পরিস্থিতি শান্ত।’


আরো সংবাদ


premium cement