২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সোনারগাঁওয়ে শিক্ষিকার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

- ছবি : নয়া দিগন্ত

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা নদীর প্রত্যন্ত চরাঞ্চল নুনেরটেকে এক শিক্ষিকা ও তার পরিবারের উপর হামলার ঘটনায় মানববন্ধন করেছে সামাজিক সংগঠন তারুণ্যের সোনারগাঁও।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার উদ্ভবগঞ্জ এলাকায় সোনারগাঁও প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, সমাজকর্মী কবি শাহেদ কায়েস নুনেরটেকের সুবিধাবঞ্চিত জেলে সম্প্রদায়ের শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠা করেছেন। পাশাপাশি তিনি ওই এলাকায় মেঘনা নদী থেকে অবৈধ বালু উত্তোলন বন্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলেছিলেন। এতে একটি মহল শাহেদ কায়েস ও তার স্কুলের প্রতি বিক্ষুব্ধ হয়ে স্কুলটি বন্ধ করে দেয়ার হুমকি দেয়। এর জের ধরে গত ২২ জানুয়ারি রাতে স্কুলের প্রধান শিক্ষিকা মরিয়ম আক্তার পাখি ও তার দেড় বছর বয়সী মেয়েসহ পরিবারের ৫ জনকে পিটিয়ে আহত করে স্থানীয় বালু সন্ত্রাসীরা।

এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে দোষীদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

মানববন্ধনে উদীচী শিল্পীগোষ্ঠীর সোনারগাঁও শাখার সভাপতি শংকর প্রকাশের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের চেয়ারম্যান কবি শাহেদ কায়েস, পরিবেশ রক্ষা উন্নয়ন সোসাইটির চেয়ারম্যান মো: হোসাইন, সাংবাদিক মিজানুর রহমান, তারুণ্যের সোনারগাঁওয়ের কর্মী মো: তারেক মাহমুদ, মো: আব্দুল্লাহ আল মামুন, রাজু আহমেদ অর্ণব, সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের নির্বাহী সদস্য জাহাঙ্গির আলম ইমন, সাংবাদিক এরশাদ হুসাইন অন্য, মো: মোক্তার হোসেন প্রমুখ।

মানববন্ধনে সাংবাদিক, লেখক ও সমাজকর্মীরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
সীমান্তে বাংলাদেশীদের মৃত্যু কমেছে : পররাষ্ট্রমন্ত্রী শাস্তি কমিয়ে সড়ক পরিবহন আইন সংশোধনে উদ্বেগ টিআইবির যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাবো : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার

সকল