২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ভেদরগঞ্জে গাছ থেকে পড়ে শ্রমিকের মৃত্যু

সুজনের স্বজনদের আহাজারি - ছবি : নয়া দিগন্ত

ঝুঁকিপূর্ণভাবে গাছ কাটতে গিয়ে নিচে পড়ে সুজন পাঠান (৩৫) নামে এক শ্রমিক মারা গিয়েছেন। বৃহস্পতিবার সকাল ৯টার দিকে শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার মধ্য মহিষার গ্রামে এই ঘটনা ঘটে।

সুজনের হাবসা (৬) ও সুমাইয়্যা (৪) নামে দুটি মেয়ে সন্তান রয়েছে।

নিহতের পরিবার, গাছ কাটার অপর শ্রমিক ও স্থানীয় সূত্রে জানা গেছে, মধ্য মহিষার গ্রামের ফারুক চৌধুরী গাছ কাটার জন্য স্থানীয় আব্দুর রহিম ও সুজন পাঠানকে নিয়োগ করেন।

বৃহস্পতিবার সকালে রহিম ও সুজন গাছের ডাল কাটা শুরু করে। ডাল কাটা শেষে ডালের সাথে প্রায় ২৫ ফুট উপর থেকে সুজন মাটিতে পড়ে যায়। গুরুতর আহত অবস্থায় সুজনকে গাছ মালিক ফারুক চৌধুরী, অন্যান্য শ্রমিক ও পরিবারের সদস্যরা শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক সুজনকে মৃত ঘোষণা করেন।

ময়নাতদন্তের জন্য নিহতের লাশ মর্গে প্রেরণ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী শ্রমিক আব্দুর রহিম জানান, তারা দু’জন ফারুক চৌধুরীর গাছ কাটতে যায়। কড়ই গাছের ডাল কাটার জন্য সুজন প্রায় ২৫ ফুট উপরে ওঠে। একটি ডাল কাটা হলে সেই ডালের সাথে সুজন মাটিতে পড়ে যায়। শক্ত রশি দিয়ে কোমর ও গাছের সাথে বাঁধা থাকলে এ ধরনের দুর্ঘটনা ঘটতো না।

গাছ মালিক ফারুক চৌধুরী বলেন, ‘গাছকাটা শ্রমিকরা সবসময় যেভাবে গাছ কাটে, সেই পদ্ধতিতেই সুজন গাছ কাটা শুরু করে। তবে শ্রমিকের জন্য আলাদা কোনো নিরাপত্তার ব্যবস্থা ছিল না। যদিও এটা দুর্ঘটনা তবুও সুজনের পরিবারের পাশে দাঁড়ানোর চেষ্টা করবো।’


আরো সংবাদ



premium cement
মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান

সকল