২২ মে ২০২২
`

সোনারগাঁওয়ে পরাজিত প্রার্থীর সমর্থকদের বাড়ীঘরে লুটপাটের অভিযোগ


নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে পরাজিত মেম্বার প্রার্থী ও জাতীয় শ্রমিকলীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম-আহ্বায়ক আব্দুল হালিমের সমর্থকদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে।

রোববার দুপুরে উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাড়িয়ারচর এলাকায় এ ঘটনা ঘটে।

আহতদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত করা হয়েছে পিরোজপুর ইউনিয়নের বর্তমান মেম্বার রফিকুল ইসলাম সরকার ও তার সমর্থকদের বিরুদ্ধে।

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নে গত ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই সময় নির্বাচনে জয়ী হয়ে রফিকুল ইসলাম মেম্বার তার সমর্থকদের নিয়ে দুই দফায় হামলা চালিয়ে পরাজিত প্রার্থীর বাড়ী ঘরে হামলা চালিয়ে ভাংচুরসহ তাদের পিটিয়ে ও কুপিয়ে জখম করে।

গত নির্বাচনের জেরেই রোববার সকালে আষাড়িয়ার-চর গ্রামের সারোয়ার, মোক্তার ও রফিকুল ইসলাম সরকার মেম্বারের নেতৃত্বে আব্দুল হালিমের সমর্থিত ৩-৪ টি পরিবারে অতর্কিত হামলা চালায়। এ সময় হামলাকারীরা বাড়ীঘর ভাঙ্চুর করে। এ সময় সৌদি ফেরত শাহজালালের বাড়িতে ঢুকে ২০ হাজার সৌদি রিয়েল, স্বর্নালংকার ও নগদ টাকা লুট করে নিয়ে যায়।

আষাড়িয়ারচর গ্রামের বাসিন্দা আব্দুল জলিল জানান, নির্বাচনের পর আমার প্লাস্টিকের কারখানায় গিয়ে হামলাকারীরা ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করলে বড় ভাইয়ের বিকাশ দোকানে গিয়ে আমার অসুস্থ (প্যারালাইসিস) বড় ভাই আব্দুর রউফকে কুপিয়ে নগদ পাঁচ লাখ টাকা ও বিকাশ ব্যবসায় ব্যবহৃত তিনটি মোবাইল সেট ছিনিয়ে নেয়।

শ্রমিকলীগ মেঘনা শিল্পাঞ্চল শাখার যুগ্ম-আহ্বায়ক আব্দুল হালিম বলেন, বর্তমান মেম্বার রফিকুল ইসলাম সরকার নির্বাচনের পরপর আমাদের ওপর দুইবার হামলা চালায়। উল্টো দু’টি মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করে আসছে। সেই মামলায় আমার ভাই-ভাতিজাসহ ১৬ জন নারায়ণগঞ্জ কোর্টে হাজিরা দিতে গেলে আমার সমর্থকদের বাড়ীঘরে হামলা চালিয়ে লুটপাটসহ কুপিয়ে ও পিটিয়ে আহত করে।

অভিযুক্ত রফিকুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এ ঘটনায় আমি জড়িত না। ব্যক্তিগতভাবে কেউ ঘটনা ঘটালে এর দায় আমার না।

সোনারগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি, তদন্ত) এস এম শফিকুল ইসলাম জানান, হামলার পর ওই এলাকায় পুলিশ পাঠানো হয়েছে। এখনো কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ


premium cement