২৬ মে ২০২২
`

শিবচরে কনকনে শীত আর ঘন কুয়াশায় আচ্ছাদিত জীবন

শিবচরে কনকনে শীত আর ঘন কুয়াশায় আচ্ছাদিত জীবন - ছবি : নয়া দিগন্ত

ঘন কুয়াশা ও কনকনে শীতে কাতর শিবচরের মানুষ। ভোরে সূর্যোদয় হলেও কুয়াশাচ্ছন্ন আকাশে নিখোঁজ রয়েছে আলোর ঝলকানি। ঘন কুয়াশার প্রভাবে সকালে অনুভূত হচ্ছে তীব্র শীত। ভোরে সূর্যোদয় হয়েছে ঠিকই। কিন্তু কুয়াশার কারণে সূর্যের মুখ দেখা যায়নি।

মাঘের স্নিগ্ধ সকালে দাপুটে হয়ে উঠেছে শীতের প্রকোপ। শিবচরে শনিবার (২২ জানুয়ারি) সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ৪২ মিনিটে। তবে ঘড়ির কাঁটায় যখন সকাল সাড়ে ১১টা, তখনও দেখা যায়নি সূর্যের মুখ।

শীত নিয়ে শঙ্কায় রয়েছেন খেটে খাওয়া ও ছিন্নমূল মানুষ। কেউ কেউ খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে। এই শীতে শিশু ও বৃদ্ধরা ঠাণ্ডাজনিত নানা রোগে আক্রান্ত হচ্ছে।

এদিকে, ঘন কুয়াশার চাদরে প্রকৃতি ঢাকা পড়লেও জীবিকার তাগিদে আজও কাক-ডাকা ভোরে বের হয়েছেন শ্রমজীবী মানুষ। তবে ঘন কুয়াশায় সড়ক-মহাসড়কে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে। তাই মহাসড়কের দূরপাল্লার যানবাহনগুলো চলছে ধীরগতিতে।

মাইক্রোবাস চালক জলিল মিয়া বলেন, ‘হেডলাইট জ্বালিয়ে গাড়ি চালাচ্ছি। সামান্য দূরত্বেও কিছু দেখা যাচ্ছে না। হঠাৎ করেই কুয়াশায় চারপাশ ঢেকে গেছে। এ কারণে মহাসড়কে গাড়িও কম রয়েছে।’

খেটে খাওয়া দিনমজুর রহিম বলেন, ‘শীতে কাজ নেই। আমাদের বেঁচে থাকাটাই কষ্টকর হয়ে পড়েছে।’


আরো সংবাদ


premium cement
কাশ্মিরের স্বাধীনতাকামী নেতা ইয়াসিন মালিকের যাবজ্জীবন কারাদণ্ড নবম ওয়েজ বোর্ড সংশোধন করে দ্রুত বাস্তবায়ন ও মহার্ঘ্য ভাতা প্রদানের দাবি বিএফইউজের শিল্পপতি জাহেদীর বাড়িতে সন্ত্রাসীদের হামলার শাস্তি দাবি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স সংক্রান্ত প্রকাশিত সংবাদের প্রতিবাদ কাশ্মিরের ক্রিকেটার উমরান মালিকের পরিবারকে গভর্নরের অভিনন্দন খালেদা জিয়াকে কটূক্তির প্রতিবাদে রাজধানীতে মশাল মিছিল সাভারে জন্মদিনের পার্টির কথা বলে ডেকে নিয়ে তরুণীকে গণধর্ষণ সাভারে জন্মদিনের পার্টির কথা বলে ডেকে নিয়ে তরুণীকে গণধর্ষণ ফেনীতে প্রেমের টানে ভারতীয় তরুণী ২০২০ সালের অনার্স চতুর্র্থ বর্ষ পরীক্ষার ফল প্রকাশ রৌমারীতে মা ও শিশুকে গলা কেটে হত্যা ঘটনায় ২ আসামি গ্রেফতার

সকল