২১ মে ২০২২
`

‘মানুষের অধিকার প্রতিষ্ঠায় কুরআনের সমাজ গড়ার বিকল্প নেই’

ডা: শফিকুর রহমান - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা: শফিকুর রহমান বলেছেন, রাজধানীর পাশে শিল্প রাজধানী হিসেবে খ্যাত গাজীপুর জেলা বাংলাদেশের জন্য অত্যান্ত গুরুত্ব বহন করে। প্রশাসন সরকারের কাছে জিন্মি, সরকার জনগণের অধিকার ডাকাতি করে নিচ্ছে, মেধার চর্চা শিক্ষাপ্রতিষ্ঠানে হচ্ছে না, এভাবে একটি দেশ ও জাতি চলতে পারে না।

তিনি বলেন, এই অবস্থা থেকে পরিবর্তন করতে বাংলাদেশ জামায়াতে ইসলামীর রুকনদের (সদস্য) ভূমিকা পালন করতে হবে। করোনার ভয়াবহতা পৃথিবীকে বিপর্যস্ত করে তুলেছে। মানুষ আজকে বড়ই অসহায়। আমরা অবাগ হয়ে দেখছি এ দূর্যোগের সময়েও জুলুম নির্যাতন থেমে থাকেনি, লুটপাট কমেনি আর অসহায় মানুষের পাশে কাউকে খুব বেশি দাড়াতেও দেখিনি। বিশ্বে জুলুম নির্যাতন দিন দিন বেড়েই চলেছে এসব হতে মুক্তি পেতে হলে আমাদের সবাইকে কুরআনের আলোকে জীবন গড়ার কোনো বিকল্প নেই। ইসলামি কল্যাণ রাষ্ট্র ছাড়া মানুষের অধিকার প্রতিষ্ঠা সম্ভব নয়। আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ সা:-কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য অনেক ত্যাগ স্বীকার করে গেছেন। তাই আমাদেরকেও ইসলামের পথে ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকতে হবে।

শুক্রবার গাজীপুর জেলা জামায়াতের উদ্যোগে আয়োজিত রুকন সন্মেলনে বক্তৃতা দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

গাজীপুর জেলা জামায়াতের আমির ডক্টর জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে জেলা সেক্রেটারি মাওলানা সেফাউল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ড. মাওলানা সামিউল হক ফারুকী। কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা খলিলুর রহমান মাদানি, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও গাজীপুর মহানগর জামায়াতের আমির বিশিষ্ট শিক্ষাবিদ এস এম সানাউল্লাহ, কেন্দ্রীয় শূরা সদস্য ও জেলা জামায়াতের সাবেক আমির আবুল হাসেন খান জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি হারুনুর রশীদ ।

সন্মেলনে ২০২১ সালের বার্ষিক রিপোর্ট পেশ করেন জেলা নায়েবে আমির আবদুল হাকিম।

অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা এইচ আর ডি সম্পাদক আনিসুর রহমান, জেলা জামায়াতের প্রচার সম্পাদক অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান খান প্রমুখ।

সভাপতির বক্তব্যে ড. জাহাঙ্গীর আলম বলেন, রাজধানীর পাশে শিল্প রাজধানী হিসেবে খ্যাত গাজীপুর জেলা অত্যান্ত গুরুত্ব বহন করে। সুতরাং ইসলামী আন্দোলনের দায়িত্বশীলদের আরো গুরুত্ব সহকারে সকল মানুষের কাছে কুরআনের দাওয়াত পৌঁছাতে হবে। তিনি করোনা মহামারির এই দূর্যোগে জাতি ধর্ম বর্ণের সকল ভেদাভেদ ভুলে সবার পাশে দাড়ানোর আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement