২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বিএনপি থেকে বহিষ্কার তৈমূরের নির্বাচনের প্রধান সমন্বয়ক এ টি এম কামাল

বিএনপি থেকে বহিষ্কার তৈমূরের নির্বাচনের প্রধান সমন্বয়ক এ টি এম কামাল - ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এ টি এম কামালকে বহিষ্কার করেছে কেন্দ্রীয় বিএনপি। মঙ্গলবার রাতে কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বার্তায় এই তথ্য জানানো হয়। কামালের পরিবর্তে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সবুর খান সেন্টু। তিনি জানান, বিএনপির সকল পদ ও সাধারণ সদস্য থেকেও এ টি এম কামালকে বহিষ্কার করেছে দল। তার পরিবর্তে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে আব্দুস সবুর খান সেন্টুকে।

তবে রাত সাড়ে ৯টার দিকে এ টি এম কামাল নয়া দিগন্তকে জানান, এ ব্যাপারে আমি এখনো কোনো চিঠি পাইনি। তবে শুনেছি।

তিনি জানান, দল যদি আমার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয় আমি মাথা পেতে নিবো। কারণ আমি বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানের কর্মী। শহীদ জিয়ার আদর্শের সৈনিক।

তিনি বলেন, ‘আমাকে বহিষ্কার করা হলে চিঠি আমাকে আগে দেয়ার কথা। তবে আমি পাইনি। দল যেকোনো সাংগঠনিক ব্যবস্থা নেয়ার ক্ষমতা রাখে।’

বিএনপির একাধিক নেতার সাথে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হয়েছিলেন বিএনপি নেতা তৈমূর আলম খন্দকার। তিনি প্রার্থী হওয়ায় তাকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, জেলা বিএনপির আহ্বায়ক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য পদ থেকে অব্যাহতি দেয়া হয়। তৈমূর আলমের পক্ষে কাজ করার জন্য সকল নেতাকর্মীকে নির্দেশ দেয় মহানগর বিএনপি। তবে এ টি এম কামাল নির্বাচনে তৈমূর আলম খন্দকারের পক্ষে কাজ করেন। তিনি তৈমূর আলমের প্রধান নির্বাচনী এজেন্ট হিসেবেও নিয়োগপ্রাপ্ত হন। এতে ক্ষুব্দ হয়ে বিএনপি তাকে দল থেকে বহিষ্কার করেছে।


আরো সংবাদ



premium cement
ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য?

সকল