১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

নাসিকে ১১৬ কেন্দ্রের ফল ঘোষণা, তৈমূরের ভোট কত?

নাসিকে ১১৬ কেন্দ্রের ফল ঘোষণা, তৈমূরের ভোট কত? - ছবি : সংগৃহীত

ভোটগ্রহণ শেষে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে (নাসিক) চলছে গণনা। রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। পুরো সিটির নির্বাচনই এবার ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হয়েছে।

এদিকে ভোটগ্রহণ শেষে মোট ১১৬ কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভী পেয়েছেন ৯৬ হাজার ৪৫৭ ভোট। এছাড়া তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার পেয়েছেন ৫৫ হাজার ৫০ ভোট। এর মধ্যে ঘোষিত ফলাফলে ৪১ হাজার ৪৫৭ ভোটে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী।

এছাড়া এবারের নাসিক নির্বাচনে আইভী ও তৈমূর আলম ছাড়াও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বাংলাদেশ খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ কল্যাণ পার্টির রাশেদ ফেরদৌস (হাতঘড়ি), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসিম উদ্দিন (বটগাছ) ও স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)। এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ১৪৮ জন এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে নির্বাচনে বেশ কয়েকজন প্রার্থী থাকলেও মূল প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে টানা দুবার মেয়রের দায়িত্বে থাকা আওয়ামী লীগের সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী তৈমূর খন্দকার।

এর আগেও তৈমূর খন্দকার বিএনপির হয়ে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন লড়েছেন। কিন্তু এবার নির্বাচনে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত কোথাও থেকে কোনো সহিংসতা বা উত্তেজনাকর পরিস্থিতির খবর পাওয়া যায়নি। দিনের শেষের দিকে অবশ্য তৈমূর খন্দকার বিভিন্ন কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেয়ার ও আটকের অভিযোগ করেন। এছাড়া কিছু জায়গায় ভোটারদের হয়রানি করার অভিযোগও আনেন।


আরো সংবাদ



premium cement