২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

৮ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

- ছবি - সংগৃহীত

ঘন কুয়াশার কারণে আট ঘণ্টা বন্ধ থাকার পর বুধবার সকাল সাড়ে ৯টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে।

এর আগে ওই সময় মাঝ পদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে আটকে পড়ে চারটি ফেরি। এছাড়া উভয় পাড়ে আটকে পড়ে কয়েক শ’ যানবাহন। এতে পারাপারের অপেক্ষায় থাকা যাত্রীরা পড়েন দুর্ভোগে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, মধ্যরাত থেকে কুয়াশার প্রকোপ বাড়তে থাকে। এক পর্যায়ে রাত দেড়টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে পুরো নৌপথ ঢেকে যায়। এতে নৌদুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। এসময় মাঝ পদ্মায় আটকে পড়ে বরকত, জাহাঙ্গীর, এনায়েতপুরী ও রজনীগন্ধা নমে চারটি ফেরি। এছাড়া ছোটবড় মিলে আরো ১২টি ফেরিকে উভয় ঘাটে আটকিয়ে রাখা হয়।

টানা আট ঘণ্টা ফেরি বন্ধ হয়ে পড়ায় পাটুরিয়া ও দৌলতদিয়া ঘাটে আটকে পড়ে কয়েক শ’ যানবাহন। এর মধ্যে শতাধিক নৈশকোচ, দেড় শ’ প্রাইভেটকার-মাইক্রোবাস ও চার শতাধিক পণ্যবাহী ট্রাক রয়েছে।

সকাল সাড়ে ৯টায় কুয়াশা কেটে গেলে পুনরায় ফেরি চলাচল স্বাভাবিক হয় বলে ওই কর্মকর্তা জানান। তবে পড়া যানবাহন পারাপারে দুপুর হয়ে যাবে বলেও তিনি জানান।

সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ



premium cement
চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে

সকল