২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

- ছবি - সংগৃহীত

ঘন কুয়াশার কারণে মঙ্গলবার দিবাগত রাত দেড়টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। মাঝ পদ্মায় যাত্রী ও যানবাহন নিয়ে আটকে পড়েছে চারটি ফেরি। এছাড়া উভয় পাড়ে আটকে পড়েছে কয়েক শ’ যানবাহন। এতে যাত্রীরা পড়েছেন দুর্ভোগে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ম্যানেজার মহিউদ্দিন রাসেল জানান, মধ্যরাত থেকে কুয়াশার প্রকোপ বাড়তে থাকে। এক পর্যায়ে রাত দেড়টার দিকে কুয়াশার তীব্রতা বেড়ে পুরো নৌপথ ঢেকে যায়। এতে নৌদুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। এসময় মাঝ পদ্মায় আটকে পড়েছে বরকত, জাহাঙ্গীর, এনায়েতপুরী ও রজনীগন্ধা নামে চারটি ফেরি। এছাড়া ছোটবড় মিলে আরো ১২টি ফেরিকে উভয় ঘাটে আটকে রাখা হয়েছে।

তিনি জানান, ফেরি বন্ধ হয়ে পড়ায় পাটুরিয়া ঘাটে আটকে পড়েছে কয়েক শ’ যানবাহন। এর মধ্যে শতাধিক নৈশকোচ, দেড় শ’ প্রাইভেটকার, মাইক্রোবাস ও চার শতাধিক পণ্যবাহী ট্রাক রয়েছে।

কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক করা হবে বলেও জানান তিনি।

সূত্র : ইউএনবি

দেখুন:

আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল