২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

প্যান্ডামিক সময়ে শিক্ষক ও অভিভাবকদের দুশ্চিতায় কারণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্যান্ডামিক সময়ে শিক্ষক ও অভিভাবকদের দুশ্চিতায় কারণীয় শীর্ষক সেমিনার অনুষ্ঠিত - নয়া দিগন্ত

রাজধানীতে ‘ইংলিশ মিডিয়াম স্কুল এবং শিক্ষার্থীদের অনলাইন সহায়তা প্যান্ডামিক সময়ে শিক্ষক ও অভিভাবকদের দুশ্চিতায় কারণীয়’ শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১টায় ঢাকার ফারস হোটেল সেমিনার হলে অক্সফোর্ড কলেজ অপ এডুকেশন ও একাডেমী সাকসেস লার্ন-এর সহায়তায় এটি অনুষ্ঠিত হয়।

সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অক্সফোর্ড কলেজ অফ এডুকেশন এর ব্যবস্থাপক জনাব জসিম উদ্দিন, প্রধান স্পীকার ছিলেন একাডেমী সাকসে লার্ন এর পরিচালক আৰ্টি লেচি বৃটিশ বাকিং ভেগেনহাম এর কাউন্সিলর জনাব এস সদরুজ্জামান খান ।

এ প্রজেক্টর বাংলাদেশ পরিচালক সিনিয়র সাংবাদিক জাকির হোসেন, প্রোগ্রাম কো-অডিনেটর নাজমুল আলম ও মাসুদ পারভেজ।

সেমিনারের বক্তারা বলেন। বর্তমান বিশ্বে ভয়াবহ দুর্যোগ চলছে। শিক্ষা ব্যবস্থা চরম হুমকির সম্মুখিন। এ পরিস্থিতিতে অক্সফোর্ড কলেজ অফ এডুকেশন এর অত্যাধুনিক অনলাইন লার্নিং ম্যানেজম্যান্ট সিস্টেম একটি যুগান্তরকারী পদক্ষেপ। এ অত্যাধুনিক শিক্ষা ব্যাবস্থায় ইংলিশ মিডিয়াম স্কুল ও ছাত্রদের লেখাপড়া সুবর্ণ সুযোগ রয়েছে। আমাদের দেশে ইংলিশ মিডিয়াম স্কুল গুলোতে এ ব্যবস্থা চালু হলে শিক্ষা ক্ষেত্রে। ব্যপক বিপ্লব ঘটাবে।

এছাড়া এ সিষ্টেমে শিক্ষা ব্যবস্থার মাধ্যমে ছাত্র এবং অভিভাবকগণ চিন্তা মুক্ত থাকবেন। অত্যাধুনিক এ শিক্ষা ব্যবস্থা স্বল্প খরচে হওয়া সম্ভব। যাতে সকলের উপকৃত হতে পারে।

বিশ্বে এ ভয়াবহ পেন্ডামিকের সময়ে এ শিক্ষা ব্যবস্থা একটি প্রতিক্রিয়াশীল এবং শিক্ষনবিশ পদ্ধতি যাতে শিক্ষাবিদদেরকে ঐতিহ্যগত পদ্ধতির চেয়ে দ্রুত ও ভালো ফলাফল পেতে সহায়তা করবে।


আরো সংবাদ



premium cement
তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না বগুড়া পশ্চিম সাংগঠনিক জেলা জামায়াতের উদ্যোগে ভার্চুয়ালি রুকন সম্মেলন অনুষ্ঠিত তেঁতুলিয়া নদীর তীরে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার নওগাঁ সীমান্তে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক অনুষ্ঠিত বান্দরবানে কেএনএফের তৎপরতার প্রতিবাদে ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী পেনশন স্কিম পুরোপুরি বাস্তবায়িত হলে দেশে বৃদ্ধাশ্রম থাকবে না : ডিসি নারায়ণগঞ্জ চুয়াডাঙ্গায় হিট স্ট্রোকে যুবকের মৃত্যু ফরিদপুরে সেদিন কী ঘটেছিল : বিবিসির প্রতিবেদন ইসরাইলের কাছে ১০০ কোটি ডলারের অস্ত্র বিক্রি করবে যুক্তরাষ্ট্র স্বর্ণের দাম কিছুটা কমলো অজ্ঞান পার্টির কবলে পড়ে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ ব্যক্তি ভর্তি

সকল