০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

অবিরাম বৃষ্টি আর যানজটে নাকাল রাজধানীবাসী

অবিরাম বৃষ্টি আর যানজটে নাকাল রাজধানীবাসী - ফাইল ছবি

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে গত শনিবার সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হচ্ছিল। রোববার দিবাগত রাত থেকে রাজধানীতে শুরু হয়েছে অবিরাম বৃষ্টিপাত। সোমবার সকাল থেকে বৃষ্টিপাত আর যানজটে নাকাল রাজধানীবাসী। ভোগান্তিতে পড়েছেন অফিসগামী মানুষ।

রাজধানীর বিভিন্ন সড়কে ছাতা মাথায় গণপরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে চাকরিজীবী মানুষদের। বৃষ্টির কারণে পরিবহন সঙ্কট দেখা দিয়েছে। যে দুই-একটা বাস আসছে সেগুলো অতিরিক্ত যাত্রী বোঝাই হয়ে আসায় ওঠা যাচ্ছে না। এরই মধ্যে জলাবদ্ধতাও সৃষ্টি হয়েছে কিছু কিছু এলাকায়।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ট্রাফিক অ্যালার্ট’ নামক জনপ্রিয় একটি গ্রুপে রাজধানীর বিভিন্ন সড়কে যানজট এবং বৃষ্টি ভোগান্তি নিয়ে অনেকেই পোস্ট করেছেন। সেখানে নূর আবু জাহিদ নামের একজন একটি ছবি পোস্ট করে লিখেছেন, খিলক্ষেত ও বিশ্বরোডের মাঝামাঝি এলাকায় গত ২৫ মিনিট ধরে একটুও নড়েনি বাস। অতিরিক্ত যানজট এ সড়কে।

এদিকে গভীর সমুদ্রে থাকা শত শত মাছ ধরা ট্রলার নিরাপদে আসতে না পারায় হতাশায় পড়েছে উপকূলের জেলে পরিবারগুলো।

সমুদ্র উপকূলীয় বরগুনা, পাথরঘাটা, আমতলী, তালতলী, বামনা ও বেতাগীতে ভারী বর্ষণ ও দিনব্যাপী আকাশ মেঘাচ্ছন্ন থেকে চারদিক অন্ধকারাচ্ছন্ন হয়ে আছে । এতে উপকূলীয় মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ উপকূলে আসার আগেই দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হয়েছে। নিম্নচাপের প্রভাবে বাংলাদেশ ও ভারতের বিস্তীর্ণ অঞ্চলজুড়ে বৃষ্টি অব্যাহত রয়েছে।

আরো বলা হয়েছে, ঘূর্ণিঝড়ের প্রভাবে সোমবার দেশের বেশিরভাগ এলাকায় বৃষ্টি অব্যাহত থাকতে পারে। মঙ্গলবার থেকে দেশের বেশিরভাগ এলাকার আকাশ পরিষ্কার হতে থাকবে। এছাড়া তাপমাত্রা কমে গিয়ে শীতের অনুভূতি বাড়তে পারে।


আরো সংবাদ


premium cement