২৮ জানুয়ারি ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জমাদিউস সানি ১৪৪৩
`

নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন ফরম কিনেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও সাধারণ সম্পাদক এটিএম কামাল।

রোববার দুপুরে জেলা নির্বাচন অফিসার প্রতিভা বিশ্বাসের কাছ থেকে তারা মনোনয়ন ফরম কেনেন। দলীয় পরিচয়ে নয় তার নির্বার্চন করার প্রস্তুতি নিচ্ছেন স্বতন্ত্র হিসেবে।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল রোববার বিকেলে নয়া দিগন্তকে বলেন, স্বতন্ত্র নির্বাচন করার ক্ষেত্রে দলীয় কোনো বাধা নেই। আমি বিএনপির নারায়নগঞ্জ মহানগরের সেক্রেটারি এ পরিচয়ের বাইরে আমার আরো পরিচয় রয়েছে। আমি সিটি করপোরেশনের ভোটার এবং সাধারণ নাগরিক। এবং নগর উন্নয়নের নেতা।

সাধারণ নাগরিক হিসেবে নির্বাচন করার ক্ষেত্রে আমি কোনো বাধা দেখি না। তাই স্বতন্ত্র নির্বাচন করার জন্য আমি প্রস্তুতি নিচ্ছি।

দলীয় পদ বহন করে দলের সিদ্ধান্তে বাইরে গিয়ে নির্বাচন করছেন? এমন প্রশ্নের ব্যাখ্যায় তিনি বলেন, আমাকে দল এখনো অব্যাহতি দেয়নি। যদি এমন হয় বিএনপি নির্বাচনে যাবে না, আর অনাপত্তি দেয় তাহলে আমি স্বতন্ত্র প্রার্থী হবো। আমি সব সময় মাঠে ছিলাম নগরবাসীর পাশে ছিলাম।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, আমি গত নির্বাচনেও বিএনপি মনোনীত প্রার্থী হয়েছিলাম। আমার নির্বাচন করার ইচ্ছা রয়েছে। দল যদি নির্বাচনে আসে আমি নির্বাচন করার জন্য প্রস্তুত রয়েছি।

২০১৬ সালের ২২ ডিসেম্বর প্রথম দলীয় প্রতীকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ভোট হয়েছিল। সেবার বিএনপি দলীয় মনোনয়ন চেয়েচিলেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ও এটিএম কামাল। শেষ পর্যন্ত মনোনয়ন পান অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। ওই নির্বাচনে সাখাওয়াত হোসেন খান আওয়ামী লীগের দলীয় প্রার্থী ডা: সেলিনা হায়াৎ আইভীর কাছে পরাজিত হন।

প্রসঙ্গত আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৫ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ২০ ডিসেম্বর। আর প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ডিসেম্বর।


আরো সংবাদ


premium cement
আইসিবি এএমসিএল পেনশন হোল্ডারসথ ইউনিট ফান্ডের ১০ টাকা লভ্যাংশ ঘোষণা জুমার নামাজ শেষে মসজিদে দোয়ার আহ্বান হেফাজতের সাংবাদিক এমদাদুল হক খানের ওপর সন্ত্রাসী হামলা ইউক্রেন নিয়ে অবস্থান ব্যাখ্যা করল রাশিয়া ও যুক্তরাষ্ট্র দুবাইয়ে খেলবেন জোকোভিচ জাতীয় উশুতে এসএ গেমস স্কোয়াড বাছাই ইরাককে হারিয়ে বিশ্বকাপের চূড়ান্ত পর্বে খেলার সুযোগ পেল ইরান পোশাক শিল্পে নারী শ্রমিকদের হার কমে যাওয়ার কারণ কী? কোটি ডলার ব্যয়ের উৎস বিএনপিকে ব্যাখ্যা করতে হবে : প্রধানমন্ত্রী বিটকয়েন : ক্রিপ্টোকারেন্সি তৈরিতে যেভাবে খনি হয়ে উঠেছে কাজাখস্তান দেশের অধস্তন আদালত তদারকিতে ৮ বিচারপতির মনিটরিং কমিটি

সকল