২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

আবারো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আইভী

আবারো আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আইভী - ছবি : সংগৃহীত

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটলো। নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে এবারা আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার কান্ডারী করা হয়েছে সিটির বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. সেলিনা হায়াত আইভীকে।

শুক্রবার আওয়ামীলীগের মনোনয়ন বোর্ডের সভায় দলের হাইকমান্ড আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে আইভীকেই সিলেক্ট করেন। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডে সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আইভীর নৌকা প্রতীক মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এড,আনিসুর রহমান দিপু।

দুইবারের নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর দলীয় মনোনয়ন পাওয়ার বিষয়টি প্রকাশ পাওয়ার সাথে সাথে নারায়ণগঞ্জ নগরীতে আইভীর সমর্থিত নেতাকর্মীরা উচ্ছ্বাস আনন্দে মেতে উঠে। নগরীতে মিছিল বের করেন তারা। যদিও জুম্মার নামাজের পর থেকে নগরীর দুই নাম্বার রেলগেইটস্থ আওয়ামী লীগের কার্যালয়ে অবস্থান করছিলেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

উল্লেখ্য, নাসিক নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দিয়েছিলেন নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভী ছাড়াও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মো: বাদল, মহানগর আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি চন্দন শীল ও সাধারণ সম্পাদক খোকন সাহা। এই চারজনকে নিয়ে গত কয়েক দিন ধরে আওয়ামীলীগের নেতাকর্মী, সমর্থক ছাড়াও নগরবাসীর মধ্যে আলোচনা ছিল কে পাচ্ছেন শেষ পর্যন্ত আওয়ামী লীগের টিকিট।

নারায়ণগঞ্জ পৌরসভা এবং নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দুবারের নির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াত আইভী। ২০০৩ সালে নারায়ণগঞ্জ পৌরসভার নির্বাচনে বিএনপি নুরুল ইসলাম সরদারকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে নির্বাচিত হয়েছিলেন আইভী। ২০১১ সালে নারায়ণগঞ্জ, কদমরসুল ও সিদ্ধিরগঞ্জ পৌরসভাকে বিলুপ্ত করে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন করা হয়। ওই বছরের ৩০ অক্টোবরের নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী শামীম ওসমানকে পরাজিত করে প্রথমবারের মতো নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী ডা. সেলিনা হায়াত আইভী। এরপর ২০১৬ সালের নির্বাচনে বিএনপির দলীয় প্রার্থী সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো মেয়র নির্বাচিত তিনি।


আরো সংবাদ



premium cement
মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

সকল