২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে চাকরি নেয়ার ২ দিন পর শ্রমিকের লাশ উদ্ধার

- ছবি : সংগৃহীত

গাজীপুরে ফ্যান কারখানার চাকরিতে যোগদানের দু’দিন পর আরিফ হোসেন (২৭) নামে এক শ্রমিকের লাশ ওই কারখানা থেকে উদ্ধার করা হয়েছে।

শুক্রবার মহানগরীর সদর থানাধীন আদাবৈ এলাকার জিএফসি ফ্যান কারখানার একটি গর্ত থেকে উদ্ধার করা হয়। সে মাদারীপুরের শিবচর থানাধীন মাদবরের চর ইউনিয়নের শিকদারকান্দি এলাকার ফজলুর ছেলে।

কারখানার ম্যানেজার আরিফ হোসেন ও স্থানীয়রা জানান, গাজীপুর মহানগরীর আদাবৈ এলাকার জিএফসি ফ্যান কারখানার চারতলা ভবনে লিফটের জন্য স্থান নির্ধারণ করা থাকলেও লিফট স্থাপন করা হয়নি।

গত মঙ্গলবার ওই কারখানার বাটি সেকশনের চাকুরিতে যোগ দেয় আরিফ। বৃহস্পতিবার রাতে এক সহকর্মীর সঙ্গে খাবার খেয়ে কারখানা ভবনের চতুর্থ তলায় লিফটের জন্য নির্ধারিত খালি জায়গার পাশে মেঝেতে শুয়ে ঘুমিয়ে পড়ে সে। পরদিন শুক্রবার ভবনের নীচে মাটিতে লিফটের জন্য গর্তের পানিতে আরিফের লাশ দেখতে পায় কারখানার কর্মীরা।

জিএমপি’র সদর থানার এসআই আরিফ হোসেন জানান, দুপুরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলের চৌবাচ্চা থেকে নিহতের লাশ উদ্ধার করা হয়। লাশটি চৌবাচ্চায় জমে থাকা পানিতে ভাসছিল। নিহতের শরীরে আঘাতে চিহ্ন পাওয়া যায়নি। লাশটি ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় কারখানার কয়েক কর্মীকে থানায় এসে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।


আরো সংবাদ



premium cement