২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নামের ভুলে ফাঁসি : রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ

মাদারীপুরে রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ - ছবি : নয়া দিগন্ত

মাদারীপুরের রাজৈরে নামের ভুলের কারণে শিশু হত্যা মামলার ফাঁসির রায়ে দণ্ডিত হয়ে মৃত্যুর প্রহর গুনছে ইমন গাছী। তিনি মাদারীপুরের রাজৈর উপজেলার কোদালিয়া বাজিতপুর গ্রামের মুহিত গাছীর ছেলে। তিনি এখন মাদারীপুর কারাগারে রয়েছে বন্দী রয়েছেন।

ইমনের এই রায় পুনর্বিবেচনা ও শর্তহীন মুক্তির দাবিতে বৃহস্পতিবার দুপুরে বাজিতপুর বাজার থেকে সাধুর ব্রিজ পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ইমনের পরিবার ও এলাকাবাসী।

সমাবেশে বক্তারা জানান, ২০১৫ সালের ২০ সেপ্টেম্বর রাজৈর উপজেলার খালিয়া ইউনিয়নের সেনদিয়া গ্রামের টুকু সরদারের মেয়ে আদুরী হত্যা সংঘটিত হয়। এই হত্যা মামলার রায় ঘোষিত হয় ২০২১ সালের ২৯ নভেম্বর।

এ রায়ে তিনজনকে ফাঁসির আদেশ দেন মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা। দণ্ডপ্রাপ্তরা হলেন পিরোজপুর জেলার ভৈরমপুর গ্রামের রফিকুল ইসলাম মোল্লার ছেলে শফিকুল ইসলাম মোল্লা, রাজৈর উপজেলার কেদালিয়া বাজিতপুর গ্রামের মুহিত গাছীর ছেলে রিমন হোসাইন ওরফে ইমন গাছী (নামের ভুলের শিকার) এবং পশ্চিম সরমঙ্গল গ্রামের রফিক হাওলাদারের ছেলে রাজীব হাওলাদার।

কিন্তু ইমন গাছীর নাম রিমন হোসাইন কোথাও নেই। তার জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট নাম ইমন গাছী। তাকে ষড়যন্ত্রমূলকভাবে এ মামলার আসামি করা হয়েছে এবং নির্দোষ একটি ছেলে ফাঁসির রায় মাথায় নিয়ে মৃত্যুর প্রহর গুনছে।

বক্তারা আরো জানান, পুনঃতদন্তের মাধ্যমে রায় পুনর্বিবেচনার জন্য সরকারের কাছে দাবি জানাই।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা যুবলীগের সদস্য ছানোয়ার হাওলাদার, আওয়ামী লীগ নেতা লুৎফর রহমান, ইমন গাছীর মা নার্গিস বেগম, স্ত্রী চম্পা বেগম, সাবেক সদস্য কালাচান মাতুব্বর প্রমুখ।

সমাবেশ শেষে এলাকাবাসী বিক্ষোভ মিছিল নিয়ে ভারত ব্রিজের কাছে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে।

দেখুন:

আরো সংবাদ



premium cement