২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

৭০ ভাগ সিলেবাস কমানোর দাবিতে আশুলিয়ায় শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ - ছবি : নয়া দিগন্ত

সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (এসএসসি) ২০২২-এর ব্যাচের সিলেবাসে ৭০ ভাগ কমিয়ে ৩০ ভাগ করার দাবিতে ঢাকার আশুলিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

এ সময় ঢাকা-আরিচা মহাসড়ক বন্ধ করে দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। পরে পুলিশের আশ্বাসে প্রায় ঘণ্টা পর তারা সড়ক থেকে সরে যায়।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগর বাস স্ট্যান্ড এলাকায় এ বিক্ষোভ পালন করে তারা। বিক্ষোভে আমিন মডেল টাউন স্কুল অ্যান্ড কলেজ, টাঙ্গাইল রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজ, আমিন ক্যাডেট একাডেমি, এম এ সালাম ইন্টারন্যাশনাল স্কুল, মাতাব্বর মুজিব স্কুলের প্রায় তিন শতাধিক ছাত্র-ছাত্রী বিক্ষোভে অংশ নেয়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, মহামারী করোনাভাইরাসের কারণে এসএসসি ২০২২-এর ব্যাচের শিক্ষার্থীরা তেমন পড়াশুনা সুযোগ পায়নি। ইতোমধ্যেই তাদের সিলেবাসে ৩০ পারসেন্ট কমানো হয়েছে। যা অল্প সময়ে পড়াশুনা করে শেষ করা অসম্ভব। তাই সিলেবাসে ৭০ পারসেন্ট কমিয়ে ৩০ পারসেন্ট করার দাবিতে তারা মহাসড়ক বন্ধ করে দিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করে।

বিক্ষোভ চলাকালীন ঢাকা-আরিচা মহাসড়কের উভয় পাশ বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। এ সময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে তুলে দিলে প্রায় ৪০ মিনিট পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

সাভার হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আতিকুর রহমান জানান, শিক্ষার্থীরা মহাসড়ক বন্ধ করে বিক্ষোভ করার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেয়া হয়। পরে মহাসড়কে যান চলাচলা স্বাভাবিক হয়।


আরো সংবাদ



premium cement