২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
অভিভাবকরা অসহায়

সাভারে ক্লাশ পার্টির নামে চলছে উৎশৃঙ্খল আচরণ

- ছবি : সংগৃহীত

সাভার পৌর এলাকাসহ বিভিন্ন স্থানে স্কুল ও মাদরাসাগুলোয় ক্লাশ পার্টির নামে চলছে উৎশৃঙ্খল আচরণ। প্রতিষ্ঠান গুলোতে প্রতি শিক্ষার্থীদের কাছ থেকে ২০০ থেকে ৩৫০ টাকা পর্যন্ত এর জন্য চাদা আদায় করা হচ্ছে।

শিক্ষকরা যখন ধার্যকৃত টাকার জন্য শিক্ষার্থীদের চাপ প্রয়োগ করেন তখন ছেলে-মেয়েদের অভিভাবকরা না দিয়ে পরছেন না।

এ ক্ষেত্রে প্রতিষ্ঠানগুলো অনিয়মকে নিয়মে পরিনত করায় অভিভাবকরা অসহায় হয়ে পড়েছে।

অভিভাবকরা বলছেন, করোনায় এমনিতে আমাদের আয় অনেকটা কমে গেছে। যেখানে সরকার স্বাস্থ্য বিধি মেনে ক্লাশ করার অনুমতি দিয়েছে সেখানে স্কুল ও মাদরাসার শিক্ষকরা এ ধরনের নিয়ম বাইরে কাজ করে চলেছেন সে জন্য আমরা অসহায়।

একজন অভিভাবক নাম প্রকাশ না করে বলেন, ক্লাশ পার্টির দিন আমার ছেলে সকালে স্কুল ড্রেস পরে স্কুলে যায়। পরবর্তীতে ক্লাশ শেষে বাসায় ফেরার পর দেখি তার স্কুল ড্রেসের উপর একটি সাদা টি-সার্টের মধ্যে রং-বেরং কালি দিয়ে বিভিন্ন লেখা। যা দেখে আমি হতভম্ব হয়ে যাই।

সাভার উপজেলা ফেডারেশন অব কিল্ডারগার্টেন এসোসিয়েশনের মহাসচিব ও সাভার পৌর এলাকার রাজাশনের আল-হেরা পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা মোহাম্মদ সফিকুল ইসলাম জানান- আমার প্রতিষ্ঠানেও ক্লাশ পার্টি হচ্ছে। এটা আসলে পর্শ্চাত্য সংস্কৃতি। এটা পালন করা ঠিক না। আমি এটা আমাদের ফেডারেশনের মিটিং-এ বিষয়টি নিয়ে আলোচনা করব।

সাভার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোসা: কামরুন্নাহার বুধবার বিকেলে বলেন-ক্লাশ পার্টি করার জন্য সরকারের পক্ষ থেকে কোনো নির্দেশনা নেই। আর কেউ টাকা নিলে তা অপরাধ করেছে।


আরো সংবাদ



premium cement
ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ ইসরাইলি হামলায় গাজায় আরো ৭১ জন নিহত পানছড়ি উপজেলায় চলমান বাজার বয়কট স্থগিত ঘোষণা আওয়ামী লীগ দেশের স্বাধীনতাকে বিপন্ন করেছে : দুদু যুক্তরাষ্ট্র টি-টোয়েন্টি দলে নিউজিল্যান্ডের এন্ডারসন লড়াই ছাড়া পথ নেই : নোমান

সকল