২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

গাজীপুরে পোশাক কারখানার গুদামে ভয়াবহ আগুন

- ছবি : নয়া দিগন্ত

গাজীপুরের একটি পোশাক কারখানার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের কর্মীরা প্রায় সোয়া চার ঘণ্টা চেষ্টার পর বিকেলে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন। আগুনে ফেব্রিক্স ও গার্মেন্টস এক্সেসরিজসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

মঙ্গলবার দুপুরে মহানগরীর কোনাবাড়ি জরুন এলাকার রিপন নিটওয়্যার লিমিটেডের কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার তাশারফ হোসেন ও স্থানীয়রা জানান, মঙ্গলবার বেলা ১২টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি জরুন এলাকার রিপন নিটওয়্যার কারখানার পাঁচতলা ভবনের নীচতলার গোডাউনে আগুনের সূত্রপাত হয়। এ সময় কারখানায় শ্রমিক কর্মচারীরা কাজ করছিল। এ কারখানায় প্রায় তিন হাজার শ্রমিক কাজ করে। তারা অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে দ্রুত কারখানা থেকে বেরিয়ে আসে।

ফেব্রিক্স ও কার্টুনের কারণে আগুন দ্রুত ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার শ্রমিক কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বিডিএল স্টেশনের একটি, জয়দেবপুর স্টেশনের ৪টি ও কালিয়াকৈর স্টেশনের ২টিসহ মোট ৭টি ইউনিট পর্যাক্রমে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনলেও বিকেল সোয়া চারটার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন।

আগুনে গোডাউনে থাকা ফেব্রিক্স, গার্মেন্টস এক্সেসরিজ ও কার্টুনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল