২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

গাজীপুরে পোশাক কারখানার গুদামে ভয়াবহ আগুন


গাজীপুরের একটি পোশাক কারখানার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের কর্মীরা প্রায় সোয়া চার ঘণ্টা চেষ্টার পর বিকেলে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন। আগুনে ফেব্রিক্স ও গার্মেন্টস এক্সেসরিজসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে।

মঙ্গলবার দুপুরে মহানগরীর কোনাবাড়ি জরুন এলাকার রিপন নিটওয়্যার লিমিটেডের কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের জয়দেবপুর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার তাশারফ হোসেন ও স্থানীয়রা জানান, মঙ্গলবার বেলা ১২টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি জরুন এলাকার রিপন নিটওয়্যার কারখানার পাঁচতলা ভবনের নীচতলার গোডাউনে আগুনের সূত্রপাত হয়। এ সময় কারখানায় শ্রমিক কর্মচারীরা কাজ করছিল। এ কারখানায় প্রায় তিন হাজার শ্রমিক কাজ করে। তারা অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে দ্রুত কারখানা থেকে বেরিয়ে আসে।

ফেব্রিক্স ও কার্টুনের কারণে আগুন দ্রুত ছড়িয়ে ভয়াবহ আকার ধারণ করে। কারখানার শ্রমিক কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের বিডিএল স্টেশনের একটি, জয়দেবপুর স্টেশনের ৪টি ও কালিয়াকৈর স্টেশনের ২টিসহ মোট ৭টি ইউনিট পর্যাক্রমে ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে।

ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর দুপুর আড়াইটার দিকে আগুন নিয়ন্ত্রণে আনলেও বিকেল সোয়া চারটার দিকে আগুন পুরোপুরি নেভাতে সক্ষম হন।

আগুনে গোডাউনে থাকা ফেব্রিক্স, গার্মেন্টস এক্সেসরিজ ও কার্টুনসহ বিভিন্ন মালামাল পুড়ে গেছে ও ক্ষয়ক্ষতি হয়েছে। তবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।


আরো সংবাদ


premium cement
ইউক্রেন-রাশিয়া নিয়ে মন্তব্যের জেরে জার্মান নৌবাহিনী প্রধানের পদত্যাগ রাশিয়ার সাথে সীমান্ত উত্তেজনার মধ্যেই ইউক্রেনে পৌঁছল মার্কিন সামরিক সাহায্য বিনা নোটিশেই দখলদারদের উচ্ছেদ করা হবে : মেয়র আতিক রিয়েলিটি শো ‘সাওতুল কোরআনে’ ইয়েস কার্ড পেলো ঢাকার ১৫ কিশোর সরকার বিরোধী দল ও মত শূন্য বাংলাদেশ চায় : রিজভী ২শ শিক্ষার্থীকে বৃত্তি দিলো জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ট্রান্সজেন্ডার নারীকে যৌন নির্যাতন শৈলকুপায় ট্রাকের ধাক্কায় সেনা সদস্যের মৃত্যু শীতে কাঁপছে দেশ, এরই মধ্যে বৃষ্টির আভাস ময়লার গাড়ির ধাক্কায় এবার পরিচ্ছন্নতাকর্মী নিহত জীবননগরে বাওড়ে নৌকা ডুবে পাহারাদারের মৃত্যু

সকল