১১ আগস্ট ২০২২
`

জাহাঙ্গীরের বিরুদ্ধে শতকোটি টাকার মানহানির মামলা

জাহাঙ্গীরের বিরুদ্ধে শতকোটি টাকার মানহানির মামলা - ছবি : সংগৃহীত

গাজীপুর সিটির বরখাস্ত হওয়া মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে একশ কোটি টাকার মানহানির অভিযোগে মামলা হয়েছে। রোববার গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়।

মামলার বাদী আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদ নামের একটি সংগঠনের চেয়ারম্যান আতিকুর রহমান (শাহ সুলতান আতিক)। তিনি গাজীপুর মহানগরের বাসন থানার নলজানী এলাকার মৃত আবদুল আউয়ালের ছেলে।

বাদীপক্ষের আইনজীবী নূরনবী সরদার জানান, আদালত আগামী ৩০ জানুয়ারির মধ্যে গাজীপুর মহানগর পুলিশের (জিএমপি) গাছা থানা–পুলিশকে তদন্ত প্রতিবেদন দাখিল করার জন্য নির্দেশ দেন।

বাদী তার মামলার আবেদনে অভিযোগ করেন, অভিযুক্ত একজন মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল নয়। চলতি বছরের ১৩ সেপ্টেম্বর বিকেলে তার বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করেন, যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। তাঁর বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয় এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়। মামলায় তার এক শ কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয়।

গত সেপ্টেম্বরে গোপনে ধারণ করা মেয়র জাহাঙ্গীর আলমের কথোপকথনের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। এতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জেলার কয়েকজন গুরুত্বপূর্ণ নেতা সম্পর্কে বিতর্কিত মন্তব্য করা হয়েছে বলে আওয়ামী লীগের নেতা-কর্মীরা অভিযোগ করেন। এর পরিপ্রেক্ষিতে ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় জাহাঙ্গীর আলমকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি এবং দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়। এরপর স্থানীয় সরকার বিভাগ থেকে জাহাঙ্গীর আলমকে মেয়রের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কিত মন্তব্যের অভিযোগে এর আগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ী, মাদারীপুর ও পঞ্চগড় আদালতে মামলা হয়।


আরো সংবাদ


premium cement
২ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে দোকান থেকে টাকা কেড়ে নেয়ার অভিযোগ এক বছরে অর্ধেক সম্পদ খুইয়েছেন এশিয়ার সবচেয়ে ধনী নারী! সুইস রাষ্ট্রদূত মিথ্যা বলেছেন : পররাষ্ট্রমন্ত্রী এক বছরে খেলাপি ঋণ বেড়েছে ২৬ হাজার কোটি টাকা পদ্মায় গোসলে নেমে শিশুর মৃত্যু কাবুলের একটি মাদরাসায় আত্মঘাতী বিস্ফোরণ, আফগান নারী শিক্ষার অগ্রদূত নিহত যার মধ্যে নৈতিকতা নেই সে প্রকৃত মানুষ হতে পারে না : প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান মূল্যবৃদ্ধি ও দুর্নীতির প্রতিবাদে প্রেসিডেন্টের পদত্যাগ দাবিতে উত্তাল সিয়েরালিওন গাজায় ইসরাইলি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ৪৭ নালিতাবাড়ীতে মোটরসাইকেল দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থী নিহত ইসরাইলি বিমানের জন্য আকাশ উন্মুক্ত করবে না ওমান

সকল