০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ন ১৪২৮, ২৬ রবিউস সানি ১৪৪৩ হিজরি
`

আবারো গাজীপুর সিটির ভারপ্রাপ্ত মেয়র কিরণ

আসাদুর রহমান কিরণ - ছবি : নয়া দিগন্ত

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম সাময়িক বরখাস্ত হওয়ার পর ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেলেন এক নম্বর প্যানেল মেয়র মো: আসাদুর রহমান কিরণ।

জাহাঙ্গীর আলমকে মেয়রের পদ থেকে বরখাস্তের পাশাপাশি তিন সদস্যের প্যানেল মেয়র বোর্ডও নির্বাচিত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

সিটি নির্বাচনের পরই প্যানেল মেয়র নির্বাচনের বিধান থাকলেও একক কতৃত্ব বজায় রাখতে জাহাঙ্গীর আলম সেই নিয়ম মানেননি এমন অভিযোগ করে আসছিলেন ওয়ার্ড কাউন্সিলররা।

মেয়র জাহাঙ্গীর আলমকে সাময়িক বহিষ্কার, প্যানেল মেয়র নির্বাচন ও এক নম্বর প্যানেল মেয়র টঙ্গী জোনের ৪৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আসাদুর রহমান কিরণের ভারপ্রাপ্ত মেয়র হওয়ার বিষয়টি বৃহস্পতিবার স্থানীয় সাংবাদিকদের নিশ্চিত করেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো: আমিনুল ইসলাম।

এর আগেও গাসিকের প্রথম মেয়র অধ্যাপক এম এ মান্নান বরখাস্ত হলে আসাদুর রহমান কিরণ দীর্ঘ সময় ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পালন করেন। আসাদুর রহমান কিরণ মহানগর আওয়ামী লীগের সহসভাপতি এবং বিলুপ্ত টঙ্গী পৌরসভা থেকে শুরু করে বর্তমান গাজীপুর সিটি করপোরেনে টানা পাঁচবার কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

এদিকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে জাহাঙ্গীর আলম বহিষ্কার হওয়ার পর তার স্থলে এ পদে মো: আতাউল্লাহ মন্ডলকে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি মহানগর আওয়ামী লীগের এক নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

বৃহস্পতিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এ সংক্রান্তে এক পত্র গাজীপটুর মহানগর আওয়ামী লীগ নেতাদের হস্তগত হয়। বিষয়টি নিশ্চিত করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো: আজমত উল্লা খান।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার দায়ে এই সিদ্ধান্ত নেয়া হয়। একইসাথে বৈঠকে জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও নির্দেশ দেয়া হয়।



আরো সংবাদ


সীতাকুণ্ডে দুর্ঘটনায় শ্রমিক নিহত শেষ টেস্ট জিতে সিরিজে বাজিমাত করতে চায় ভারত-নিউজিল্যান্ড নামের ভুলে ফাঁসি : রায় পুনর্বিবেচনার দাবিতে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ এ বছর আর খেলা হচ্ছে না রোমেরোর ১০ বলে ৫ উইকেট হাসারাঙ্গার ভাড়া বৃদ্ধির নামে যাত্রীদের হয়রানি বন্ধে লিগ্যাল নোটিশ বিএনপি নেতারা আইন-আদালতের তোয়াক্কা করেন না : ওবায়দুল কাদের প্রেক্ষিত পরিকল্পনা ২০৪১ বাস্তবায়নে সশস্ত্র বাহিনীর সদস্যরা অগ্রসেনা হিসেবে কাজ করে যাবেন : প্রধানমন্ত্রী রাজারবাগ পীরের দেশত্যাগে নিষেধাজ্ঞা চেয়ে আবেদন যুক্তরাষ্ট্রে হুইলচেয়ার আবদ্ধ বৃদ্ধকে 'চোর' সন্দেহে পরপর ৯ গুলি বিএনপির শীর্ষ নেতৃবৃন্দ সম্পর্কে মিথ্যা ও বিভ্রান্তিমূলক কুৎসা রটানো হচ্ছে : রিজভী

সকল

রিসোর্টে নিয়ে তরুণীকে ধর্ষণ করলেন টিকটকার (১০৫৯৯)ভয়াবহ বিস্ফোরণে কাঁপল বাড়ি, ছিন্নভিন্ন ৩ জনের দেহ (৭৫৯০)তুরস্কের অর্থনৈতিক সঙ্কট, বাংলাদেশে শঙ্কা (৭৫৫৯)'কোনো রকমের পূর্বশর্ত ছাড়াই এনপিটিতে যুক্ত হতে হবে ইসরাইলকে' (৭৫১৭)ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’, চলতি সপ্তাহেই ঝড়-বৃষ্টির পূর্বাভাস (৬৪৪৪)সামরিক হামলার ভীতিই ইরানকে পারমাণবিক কার্যক্রম থেকে বিরত রাখবে : ইসরাইল (৫৮৮৩)দেশ ছেড়ে পালাতে চেয়েছিলেন কাটাখালীর মেয়র আব্বাস (৫৩৮২)টানা ৬ষ্ঠবারের মতো নির্বাচিত চেয়ারম্যান ফজু (৫০৩৭)হাইকোর্টের দ্বারস্থ সেই তুহিনারা, হিজাব পরায় বসতে পারবে না এসআই পরীক্ষায়ও! (৪৫৪০)করোনা শেষ ওমিক্রনেই ! (৩৬০৯)