২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আশুলিয়ায় আ’লীগের নতুন কমিটি, প্রতিবাদে বিক্ষোভ

আশুলিয়ায় আ’লীগের নতুন কমিটি, প্রতিবাদে বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

ঢাকার আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নে ‘বিএনপি নেতাদের দিয়ে’ আওয়ামী লীগের ওয়ার্ড কমিটি গঠনের অভিযোগ করে প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের একাংশ।

বৃহস্পতিবার বিকেলে আশুলিয়ার নরসিংহপুর বাসস্ট্যান্ড এলাকায় ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল কাদির দেওয়ানের নেতৃত্বে এ বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অধ্যক্ষ আব্দুল কাদির দেওয়ান বলেন, ইয়ারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতিকে বাদ দিয়ে পুরো ৯টি ওয়ার্ডে কমিটি ঘোষণা করেন সাধারণ সম্পাদক মজিবুর রহমান শাহেদ। তিনি বলেন, এ কমিটি আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক গঠিত হয়নি। নেত্রীর নির্দেশ অনুযায়ী আওয়ামী লীগের ত্যাগী নেতারা কমিটিতে স্থান পাবে। কিন্তু সাধারণ সম্পাদক যে পকেট কমিটি গঠন করেছেন তার মধ্যে ইয়ারপুর ৩নং ওয়ার্ড বিএনপির সহ-সভাপতি এন্তাজ উদ্দিন পালোয়ানের ছেলে ইউনুছ পালোয়ানকে সাধারণ সম্পাদক, ৯নং ওয়ার্ডে গিয়াস উদ্দিন মোল্লা ওয়ার্ড বিএনপির সাংগঠিনক সম্পাদককে বর্তমান আওয়ামী লীগের কমিটিতে সভাপতি করা হয়েছে।

তিনি আরো বলেন, সাংস্কৃতিক সম্পাদক দেলোয়ার হোসেনকে সাধারণ সম্পাদক করা হয়েছে। এ ছাড়া ওয়ার্ড বিএনপির স্বেচ্ছাসেবক-বিষয়ক সম্পাদক আমজাদ হোসেনকে বর্তমান কমিটিতে সাধারণ সম্পাদক করা হয়েছে।

অভিযোগের বিষয়ে সাধারণ সম্পাদক মজিবর রহমান বলেন, থানা কমিটির সিনিয়র নেতারা ওয়ার্ড কমিটি গঠনের সময় সেখানে উপস্থিত ছিলেন। তাদের নির্দেশেই কমিটি গঠন করা হয়েছে। তাদের দেয়া কমিটিতে যদি ভুলবশত বিএনপির কেউ চলে আসে অবশ্যই তাকে বাদ দেয়া হবে।

এ ব্যাপারে আশুলিয়া থানা আওয়ামী লীগের আহ্বায়ক ফারুক হাসান তুহিন বলেন, কমিটি গঠন করার সময় তিনি ছিলেন না। তবে কমিটির বিরুদ্ধে কোনো আপত্তি থাকলে তা আমলে নেয়া হবে।


আরো সংবাদ



premium cement