২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফরিদপুরে র‌্যাবের হাতে বিকাশ প্রতারকচক্রের ৬ সদস্য আটক

ফরিদপুরে বিকাশ প্রতারকচক্রের ৬ সদস্যকে আটক করেছে র‌্যাব। - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নের ডুমাইন থেকে বিকাশ প্রতারকচক্রের ছয় সদস্যকে আটক করেছে র‌্যাব। বুধবার দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক এবং স্কোয়াড অধিনায়ক মেজর মোহাম্মদ আব্দুল্লাহ জানান, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার দিবাগত গভীর রাতে মধুখালীর ডুমাইন গ্রামে অভিযান চালিয়ে বিকাশ প্রতারক চক্রের সক্রিয় ছয় সদস্যকে আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে বিকাশ প্রতারণার কাজে ব্যবহৃত ৮টি মোবাইল ফোন ও ১১টি সিম উদ্ধারের পর সেগুলো জব্দ করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলো, ডুমাইনের পূর্বপাড়া এলাকার মৃত আলাল খানের ছেলে তরিকুল ইসলাম (২৭), আবু তালেব মল্লিকের ছেলে ফরহাদ মল্লিক (৩৩), শুকুর আলী মল্লিকের ছেলে সোহাগ মল্লিক (২৫), মৃত তরুণ মন্ডলের ছেলে তাপস মন্ডল (২৮), এবং জনেক মন্ডলের ছেলে তপন মন্ডল (২৩) ও গোবিন্দ মন্ডল (২২)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা প্রতারণার মাধ্যমে বিকাশের অ্যাকাউন্টধারী জনসাধারণের বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ার কথা স্বীকার করেছে। মধুখালী থানায় আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, একশ্রেণীর অসাধু সিম বিক্রেতার যোগসাজশে এই প্রতারক চক্র বেনামে মোবাইলের সিমকার্ড রেজিস্ট্রেশন করে। এরপর নিজেকে বিকাশের প্রধান কার্যালয়ের কর্মকর্তা পরিচয়ে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল বিকাশ অ্যাকাউন্টধারীদের কাছে ফোন করে কৌশলে তাদের বিকাশ অ্যাকাউন্টের গোপন পিন কোড নম্বর জেনে নেয় এবং স্মার্টফোনে বিকাশ অ্যাপস্ ব্যবহার করে মুহূর্তের মাধ্যমে ওই ব্যক্তির বিকাশ অ্যাকাউন্টে থাকা সব টাকা হাতিয়ে নেয়।

উল্লেখ্য, এর আগেও ডুমাইনে পৃথক পৃথক অভিযান চালিয়ে বিকাশ প্রতারকচক্রের সক্রিয় সদস্যদের আটক করা হয়।


আরো সংবাদ



premium cement
নাটোরে স্কুলছাত্রকে ডেকে নিয়ে হত্যা, আটক ৪ মেহেদির রঙ শুকানোর আগেই দুর্ঘটনায় তরুণ নিহত ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের

সকল